বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে প্রাক্তন বিশ্বসেরারা

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বলিভিয়ার মুখোমুখি হয় ব্রাজিল।

তাদের বিপক্ষে ঘরের মাঠে কাঙ্খিত জয়টিই পেয়েছে নেইমার-কৌতিনহো। তবে জয়ের ব্যবধান এক কিংবা দুই গোলের ছিল না। পাঁচ-পাঁচ গোলের ব্যবধানে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে প্রাক্তন বিশ্বসেরারা।

এ জয়ের ফলে ৯ ম্যাচের ৫টিতে জিতে ৩টিতে ড্র করে ও ১টিতে হেরে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে সেলেকাওরা।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বলিভিয়ার বিপক্ষে গোল উৎসবের সূচনা করেন নেইমার। ১১ মিনিটের সময় মাঝমাঠ থেকে বল পেয়ে যান নেইমার। তিনি বল নিয়ে ডি বক্সের দিকে দ্রুতবেগে এগিয়ে যেতে থাকেন। সামনে বলিভিয়ার একজন রক্ষণভাগের খেলোয়াড় এসে পড়ায় ডানদিকে থাকা গ্যাব্রিয়েল জেসাসকে বল বাড়িয়ে দিয়ে ডি বক্সের দিকে আগাতে থাকেন। সুযোগ বুঝে জেসাসও বল বাড়িয়ে দেন নেইমারকে। তার বাড়িয়ে দেওয়া বল জালে জড়াতে ভুল করেননি নেইমার (১-০)।%e0%a6%ac%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%ad%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%be%e0%a6%95%e0%a7%87-%e0%a6%89%e0%a7%9c%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%a6%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87%e0%a6%9b%e0%a7%87-%e0%a6%aa

Brazil

২৬ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপে কৌতিনহো। তাকে গোলে সহায়তা করেন জিওলিয়ানো। ৩৯ মিনিটে থ্রোয়িং পায় ব্রাজিল। থ্রো করেন নেইমার। তার কাছ থেকে বল পেয়ে যান ফিলিপে লুইস। বল নিয়ে বামপাশ দিয়ে ঢুকে পড়ে নিশানা ভেদ করেন (৩-০)।

আর ৪৪ মিনিটে গ্যাব্রিয়েল জেসাস গোল পেলে ৪-০ ব্যবধানে লিড নেয় স্বাগতিকরা। তার গোলেও সহায়তা করেন নেইমার। ফলে ৪-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ব্রাজিল।

বিরতির পর অবশ্য মাত্র একবার বলিভিয়ার জাল কাঁপাতে পারে ব্রাজিল। ৭৫ মিনিটে ফিলিপে কৌতিনহোর সহায়তায় গোলটি করেন রবার্তো ফিরমিনো। ফলে ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

অবশ্য বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পে বেশ কিছু দারুণ সেভ করেন। নতুবা গোলসংখ্যা আরো বাড়তে পারত।

১১ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ম্যাচটি হবে ভেনেজুয়েলার মাঠে।