বাংলাদেশের একক কোনো দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে কমিশন, সরকারসহ সবার সক্রিয় অংশগ্রহণ জরুরি মন্তব্য করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, বাংলাদেশের একক কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র।

বুধবার (১০ আগস্ট) সকালে রাজনৈতিক নেতাদের জন্য ই-লার্নিং প্ল্যাটফর্ম পলিটিক্স ম্যাটারস-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

এ সময় দেশজুড়ে বাংলাদেশি রাজনৈতিক নেতা ও রাজনীতি বিষয়ে আগ্রহীদের রাজনৈতিক জ্ঞান ও দক্ষতা অর্জনের পথ সুগম করতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাস্তবায়নে, ইউএসএআইডির স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ প্রকল্প পলিটিক্স ম্যাটারস (www.politicsmatters.com.bd) নামে একটি ই-লার্নিং প্ল্যাটফর্মের উদ্বোধন করা হয়।

‘পলিটিক্স ম্যাটারস’ প্ল্যাটফর্মটি উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এবং মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

পলিটিক্স ম্যাটারস ওয়েবসাইটটি সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে দলের স্বার্থে তরুণ ও মধ্য পর্যায়ের রাজনৈতিক নেতারা তাদের অভিজ্ঞতা ও সুপারিশ তুলে ধরেন।