বাংলাদেশের কাছে পাকিস্তানের কোনো পাওনা নেই

গাজীপুর : মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশের কাছে পাকিস্তানের কোনো পাওনা নেই। বরং বাংলাদেশই পাকিস্তানের কাছে এক লাখ কোটি টাকা পাওনা রয়েছে।

শুক্রবার সন্ধ্যায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় কালিয়াকৈর পৌর শাখা আয়োজিত এক কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পকিস্তানের যত দূতাবাস ছিল তার অর্ধেক আমাদের পাওনা। পাকিস্তানে যত বৈদেশিক মুদ্রা ছিল তার কমপক্ষে অর্ধেক আমাদের টাকা ছিল। সেই হিসেবে আমারা তখনকার আমলের ১২ হাজার কোটি টাকা পাওনা। যা আজকে কমপক্ষে ১ লাখ কোটি টাকায় দাঁড়িয়েছে। এক লাখ কোটি টাকা আমরা যেখানে পাকিস্তানের কাছে পাওনা। সেই পাওনা দেয়া দূরে থাকুক কোন মিটিংয়ে তারা বসে না। আজ না কাল না টালবাহানা করে। গত ২ বছর যাবৎ পাওনা নিয়ে কোন মিটিংয়েও বসছেন না পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

পৌর ছাত্রলীগের সভাপতি শেখ রিয়াদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাফফার মোল্লার সঞ্চালনায় কর্মিসভায় আরো বক্তব্য রাখেন- কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সিকদার, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সরকার মোশারফ হোসেন জয় প্রমুখ।