বাংলাদেশের ‘বি’ গ্রুপে সেরা হতে প্রয়োজন ২৩৪ রান

ক্রীড়া ডেস্ক : ইমার্জিং টিমস এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় এবং শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করেছে সফরকারী পাকিস্তান। আগেই সেমিফাইনাল নিশ্চিত করা বাংলাদেশের ‘বি’ গ্রুপে সেরা হতে প্রয়োজন ২৩৪ রান।

বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সকালে টসে জিতে স্বাগতিকদের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী পাকিস্তান অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। আর তৃতীয় ম্যাচেও টস হারার স্বাদ গ্রহণ করে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক বোলাদের বোলিং তোপে ১১.৩ ওভারে মাত্র ৩৫ রানে টপ সারির ৪ চারজন ব্যাটসম্যানকে হারায় সফরকারী পাকিস্তান। এরপর পঞ্চম উইকেট জুটিতে হারিস সোহেল ও হাম্মাদ আজম ৮৬ রানের অনবদ্য জুটি গড়েন। ফলে আবারও ম্যাচে ফিরে সফরকারীরা। তবে হাম্মাদ আজম ও হারিস সোহেলকে ফিরিয়ে আবারও ম্যাচ নিয়ন্ত্রণে নেয় মুমিনুল হকের বাংলাদেশ।

কিন্তু শেষ দিকে হুসাইন তালাতের ৪৬ বলে ৭ চারে অপরাজিত ৫৭ রানের ইনিংসে দুশ’র কোঠা ছাপিয়ে ২৩৩ রানের সম্মানজনক স্কোর দাঁড় করে পাকিস্তান। দলের পক্ষে হারিস সোহেল ২ চার ও ২ ছয়ে ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া হাম্মাদ আজম ৩০ ও জাফর গোহার ২২ রান করেন।

বাংলাদেশের পক্ষে সাইফ উদ্দিন সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া আবুল হোসেন রাজু ও মাসুম আহমেদ নেন দুটি করে উইকেট এবং নাইম হাসান একটি উইকেট পান। ১০ ওভারে ৪৭ রান দিয়ে উইকেট শূন্য থাকেন নাসির হোসেন।

এদিকে এসিসি ইমার্জিং টিমস কাপে ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশের সঙ্গে সেমিফাইনালে উঠেছে পাকিস্তানও। তবে নিয়ম রক্ষার সাথে সেমিফাইনালে কারা প্রতিপক্ষ হবে সেটার নির্ণয়ে এবং গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি মাঠে নেমেছে বাংলাদেশ ও পাকিস্তান।