বাউফলের মেধাবী ছাত্রী আয়শা আক্তার ক্যান্সারের হাত থেকে বাচঁতে চান

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৬নং কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী গ্রামের আয়শা আক্তার (১২)  বাবা বাবুল খানের মেয়ে বাঁচতে চান দুরারোগ্য রোগ ক্যান্সারে আক্রান্ত ।আয়শা আক্তার ৭নং বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর মেধাবী ছাত্রী আয়শা আক্তার প্রায়  ৩মাস দরে দুরারোগ্য ব্যাধি  ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন সর্বস্বান্ত।
জ্বরে আক্রান্ত হলে আয়শাকে প্রথমে বগা ইউনিয়ন স্বাস্থ্যকমপ্লেক্মে নেয়া হয়,পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানের কর্তব্যরত চিকিৎসকের কাছে ব্লাড ক্যান্সার ধরা পড়লে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।বর্তমানে আয়শা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। দ্বিতীয় ধাপে হাসপাতালে ব্লাড ক্যান্সারের চিকিৎসা নেওয়া আয়শা মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সর্বস্বান্ত হয়ে এখন দিশেহারা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৮ দিন চিকিৎসা নেয়ার পরে তাকে কমপক্ষে ১০/১৫ লাখ টাকা জোগার করে আসতে বলা হয়েছে। ইতোমধ্যে নিজের ও আত্মীয়-স্বজনের কাছ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে প্রায় ৩ লাখ টাকা খরচ করে ফেলেছেন। কিন্তু এখনও দ্বিতীয় ও তৃতীয় ধাপের চিকিৎসা খরচ মেটানোর সামর্থ্য নেই এই অসহায় পরিবারের।
এ বিষয়ে আয়শার বাবা বাবুল খান প্রতিনিধিকে বলেন,  আমি একজন দিনমজুর, আল্লাহ্ যে কী রোগ দিল, আমার মাইয়াড্যারে এখনতো আর চিকিৎসা করার খরচ যোগার করবার পারতেছি না। আপনারা যে যা পারেন যদি কিছু সাহায্য আমাগো দিতেন, তাহলে আমার মাইয়াড্যা বাঁইচা যেত।’
বাবুল খানের চার সন্তান। কিন্তু কেউ উপার্জন করার মতো বয়স হয়নি। পরিবারেরও দৈনদশা অবস্থা। এমন অসহায় পরিস্থিতিতে সমাজের বিত্তবান-সামর্থ্যবান, হৃদয়বানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। বাবা বাবুল খানের সাথে যোগাগের মাধ্যম। মোবাইল নম্বর-০১৭৫৮৮৬৯৩২০ বিকাশ নম্বর-০১৪০০৯১৩৪১৮।
কনকদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার বলেন, আমি জানি বাবুল খান এর মেয়ে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। আমরা সবাই সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করছি। সবাই মিলে সাহায্য সহযোগিতা করলে আয়শা ভালো হয়ে আমাদের মধ্যে ফিরে আসবেন বলে আশা রাখি।
বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলামিন বলেন, উপজেলা সমাজসেবা অফিস থেকে কয়েকটি নির্দিষ্ট আক্রান্ত রোগীর জন্য অনুদান দেওয়া হয়। ওই রোগীর স্বজনেরা আবেদন করলে আমরা অনুদানের বিষয়টি বিবেচনা করবো।