বাউফলে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল

কহিনুর,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৯নং নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন ও দুই নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে দুই জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার রাতে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ তারিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নাজিরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বাউফল পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইব্রহিম ফারুক,স্বতন্ত্র প্রার্থী এস.এম মহসীন, মোঃ সাইফুল ইসলাম, এ.কে.এম ফজলুল হক, মোহাম্মদ এনামুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মোঃ জাকির হোসেন আকন মনোনয়নপত্র দাখিল করেন। দুই নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন মোহাম্মদ শফিকুল ইসলাম সফিজ উদ্দিন ও মোঃ ফকুরুল ইসলাম। কেন্দ্রীয় নির্দেশনা মেনে নির্বাচনে অংশ নিচ্ছে না উপজেলা বিএনপি।

উল্লেখ্য, গত ৭ ফেব্রæয়ারী নাজিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী মোঃ আমির হোসেন ব্যাপরী চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ১২ দিন পরে শপথ গ্রহনের আগেই মারা যান তিনি। এর কয়েক দিন পর শপথ গ্রহন না করেই মারা যান দুই নম্বর ওয়ার্ডের নির্বাচিত সাধারণ সদস্য মোঃ মিজানুর রহমান (জাহাঙ্গীর)। মৃতজনিত কারণে চেয়ারম্যান ও দুই নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদ শূন্য হওয়ায় ওই দুইটি পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই ওই ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।