বাউফলে জমিজমা নিয়ে বিরোধে সংঘষ, আহত ৭

কহিনুর বাউফল(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফল  জমিজমা বিরোধের জেরে সংঘর্ষে দুপক্ষের প্রায় সাত জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বাউফল ইউনিয়নের ৭নং ওয়ার্ড পূর্ব জৌতা গ্রামে।
স্থানীয়সূত্রে জানা যায়, গত কয়েক বছর যাবৎ এ জমি নিয়ে একই বাড়ির  সত্তার সিকদার গংদের সাথে  আনছার সিকদার গংদের বিরোধ চলে আসছে। এবং একাধিকবার সালিশ মিমাংশায় বসা হয়েছে। সালিশগন আনছার সিকদার গংদের জমি বুজিয়ে দিলে ও তারা ভোগদখল করতে পরেনি। এ নিয়ে আদালতে মামলা করা হয়েছে।
৩০,০১,২৩ইং তারিখ রোজ সোমবার সকাল ৭ ঘটিকায় আনছার সিকদার ঐ জমিতে চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এবং উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে চড়াও হয়ে ছত্তার সিকদার ও তার ছেলেরা মিলে আনছার সিকদারের উপর হামলা চালায়। ডাকচিৎকার শুনে  তার (আনছার সিং) ভাইরা ছুটে আসলে তাদের সাথে সংঘর্ষ বাধে।এতে দু পক্ষের প্রায় সাত জন গুরুতর আহত হয়। আহতরা হলেন মো.আনছার সিকদার (৬৫), মো.আমির সিকদার(৫৫), মো.বারেক সিকদার(৫০), ও মো.নিজাম সিকদার(৪৫) উভয়ের পিতার নাম মো. ফকু সিকদার। অপর দিকে ছত্তার সিকদার(৭০) পিতা,মো.হাসেম সিকদার, মো.সজিব সিকদার(৩৮), ও মো. হাসান সিকদার(৩২) উভয়ের পিতার নাম ছত্তার সিকদার।
আনছার সিকদারের মেয়ে বলেন, এ জমি নিয়ে কয়েকবার সালিশ মিমাংশা হয়েছে। কিন্তু আমাদের বাড়ির জামাই বড়ডালিমা নিবাসী মো.মিজানুর রহমান তিনি গায়ের জোড়ে সালিশি উপেক্ষা করে নিজে গিয়ে জমিতে সীমানা দিয়েছেন। এবং তাদেরকে বিভিন্নভাবে উষ্কানি দিয়েছেন। যার কারনে এ মারামারি। তিনি আরও বলেন মিজান আমাদেরকে হাঁসপাতালে এসে হুমকি দিয়েছেন এবং ভয়ভীতি দেখিয়েছেন। সাংবাদিকরা তথ্য আনতে গেলে তাদের সাথেও খারাপ আচারন করেন তিনি।
এ ঘটনায় ওসি আলমামুন বলেন ঘটনা শুনে হাসপাতালে পুলিশ পাঠিয়েছি। এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।