বাউফলে দীর্ঘ দিন ধরে ইউএনও এবং এসিল্যান্ড নেই, ভোগান্তির শিকার বাউফলবাসী

কহিনুর বাউফল (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার মধ্যে সবচেয়ে বড় উপজেলা হিসেবে পরিচিত বাউফলে দীর্ঘ দিন ধরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) না থাকায় দাফতরিক কাজকর্ম ভিষন ভাবে ব্যহত হচ্ছে। ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলায় নির্বাহী অফিসার ছিলেন জাকির হোসেন। তিনি পদোন্নতি পেয়ে গত ৭ সেপ্টেম্বর কর্মস্থল থেকে বিদায় নেন। তার বিদায়ের পর এখানে কাউকে নির্বাহী অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়নি। পার্শ্ববর্তী দশমিনার ইউএনওকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সপ্তাহে তিন দিন বাউফলে অফিস করেন। কিন্তু অর্থ সংক্রান্ত কোন ফাইলপত্রে স্বাক্ষর করেননা। এরফলে উপজেলা পরিষদের কাজকর্ম, ঠিকাদরী ফাইলপত্রে স্বাক্ষর ও প্রশাসনিক নানা কাজ ব্যহত হচ্ছে।

অপর দিকে সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালী গত ১২ জুলাই বাউফল থেকে বদলি হয়ে যান। তার পরিবর্তে এখন পর্যন্ত বাইফলে কাউকে নিয়োগ দেয়া হয়নি। এর ফলে ওই অফিসের মিউটিশন, নামজারি, দাখিলা ও মিসকেচ বন্ধ রয়েছে। সাধারণ মানুষ ভজমিজমা সংক্রান্ত বিষয়ে কোন কাজকর্ম করতে না পেরে ভোগান্তির শিকার হচ্ছেন।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, এ অফিসে পুরাতন ৫শ ও নতুন ৩শ নামজারির আবেদ জমা হয়ে আছে। সহকারী কমিশনারের অভাবে তা নিষ্পত্তি করা যাচ্ছেনা। ভুক্তভোগীরা এই সমস্যা নিরশনে দ্রæত ইউএনও এবং এ্যাসিল্যান্ড নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন।