বাউফলে বিএনপি’র নতুন আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষ

কহিনুর বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় বিএনপি’র আহŸায়ক মো. শাহজাদা মিয়া ও সদস্য সচিব মো. অলিয়ার রহমানকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় জেলা বিএনপি। এর একদিন পরে নতুন করে উপজেলা বিএনপি’র আহ নৈতিক স্থলন ও দলীয় র্শঙ্খলা ভঙ্গের দায়ে ২৬ জুন Ÿায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে আহŸায়ক পদে আবদুল জব্বার ও সদস্য সচিব পদে আপলে মাহমুদ ফিরোজকে দায়িত্ব দেয়া হয়েছে।

উপজেলা বিএনপি’র নতুন আহŸায়ক কমিটিতে বির্তকিত ব্যক্তি ধুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার মৃধাকে আহŸায়ক পদে নতুনভাবে দায়িত্ব প্রদান করায় তৃনমূল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ ও অসন্তোয় দেখা দিয়েছে। গত সোমবার ( ২৭ জুন) রাতে পটুয়াখালী জেলা বিএনপি’র আহব্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব ¯েœহাশু সরকার কুট্রি স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাঁকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে। দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা বিএনপি’র আহŸায়ক আব্দুল জব্বার গত ২৮ মে অনুষ্ঠিত পাশ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার ৫ নম্বর দুর্গাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী এস.এম. সিরাজুল ইসলাম (বশার) এর নির্বাচনী প্রচার প্রচারণা সরাসরি অংশ নিয়েছে।

মিছিল মিটিং ও সভা-সমাবেশ করেছে। যার ছবি সামাজিক মিডিয়া ভাইরাল হয়েছে। এ ছাড়া দলীয় নির্দেশনা অমান্য করে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপন ছোট ভাই মোঃ নজরুল ইসলামকে দিয়ে ধূলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করিয়েছেন। এসব ঘটনায় বিভিন্ন সময়ে দলের মধ্যে আব্দুল জব্বারকে নিয়ে বির্তকের সৃষ্টি হয়। অপরদিকে পূর্বের কমিটির স্বাক্ষর প্রদান ক্ষমতা সম্পন্ন যুগ্ম আহŸায়ক আপেল মাহমুদ ফিরোজকে নতুন কমিটিতে সদস্য সচিবের পদ দেওয়া হয়েছে।

এবিষয় সাবেক বিএনপি এমপি শহিদুল আলম তালুকদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,উপজেলা বিএনপি’র আহŸায়ক থাকা উচিত ছিল উপজেলা সদরের মধ্যে । যাকে দেওয়া হয়েছে তার বাড়ী ধূলিয়া ইউনিয়নে। দূর থেকে লোকজনের সাথে যোগাযোগ রক্ষা করা কঠিন হবে । সেন্টার ও জেলা বিএনপি পূর্বের ও বর্তমান আহŸায়ক কমিটি গঠন করেছে। এবং উপজেলার সব ইউনিয়নে কমিটি করে অনুমোদনের দায়িত্বও তাদেরকে দেওয়া হয়েছে। তাদের ( আহবায়ক) কমিটির ব্যাপরে তিনি কোন মন্তব্য বরবে না । সাধারন জনগনের সাথে আলাপ করলেই সব পাওয়া যাবে ।