বাউফল হাসপাতালে ৪ দিন ধরে পানি নেই,দেখার কেউ নাই

কহিনুর বাউফল (পটুয়াখালী)স্টাফ রিপোর্টার: পটুয়াখালী জেলার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ দিন ধরে পানি নেই। ৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে পানি না থাকার কারনে ইনডোর ও আউটডোরের রোগীরা সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে ওয়াশব্লক থেকে প্রকট দুর্গন্ধ ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রোগী ও স্বজনরা।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ০৭.০৮.২৩ইং তারিখ রোজ সোমবার হঠাৎ করেই বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়াটার পাম্প বিকল হয়ে যায়। এরপর থেকে ইনডোর ও আবাসিক ভবনগুলোতে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। পানি না থাকায় ওয়াশরুম ব্লক থেকে প্রকট দুর্গন্ধ ছড়াচ্ছে। ইনডোর ও আউটডোরের রোগীরা ওয়াশব্লক ব্যবহার করতে পারছেন না। আয়শা বেগম নামের এক রোগীর স্বজন বলেন, আমার স্বামী ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। খাবার পানি বাইরে থেকে সংগ্রহ করলেও সমস্যা হল ওয়াশ রুম নিয়ে। পানির অভাবে একটি ওয়াশরুমও ব্যবহার করা যাচ্ছে না। উপরে ও নীচের সবগুলো ওয়াশরুম এখন দুর্গন্ধ ছড়ানোর কারখানায় পরিণত হয়েছে।
রহিমা বেগম নামের অপর এক রোগী বলেন, পানির পাম্প মেরামতের জন্য আজ বিকাল পর্যন্ত কতৃপক্ষ কোনো পদক্ষেপ নেননি।  নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক বলেন, কেবল ইনডোর কিংবা আউটডোরেই নয়। আবাসিক ভবনগুলোতে পানি না থাকায় পরিবার নিয়ে  মহাদুর্ভোগে পড়েছেন চিকিৎসক ও সেবিকারা। পানির অভাবে বাসা ছেড়ে যাওয়ার উপক্রম হয়েছে।
বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের পাম্প অপারেটর অলিউল্লাহ বলেন, ৪ দিন পরে আজ সন্ধ্যায় পাম্প মেরামতের কাজ শুরু হয়েছে। কাজ শেষ হলেই পানি সরবরাহ করা হবে।
এ প্রসঙ্গে জানার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহাকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। ১০.০৮.২৩ইং তারিখ রোজ বৃহসপতিবার রাত ১১টার দিকে খবর পেয়ে তখনই পানির বোতল নিয়ে হাসপাতালে ছুটে যান জিয়াউল হক জুয়েল,পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক, রুগিদের দুঃখ দুর্দশা কস্টো সোনেন এবং যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।