বাবর আফ্রিদি মাসুদদের যে পরামর্শ দিলেন সাবেক পিসিবি চেয়ারম্যান

খেলা ডেস্কঃ পার্থ টেস্টে ৪৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। এতে করে ৩৬০ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ে মাঠ ছাড়েন ম্যান ইন গ্রিনরা। এই টেস্টে দুয়েকটি ব্যক্তিগত অর্জন ছাড়া দল হিসেবে পাকিস্তানের লড়াই ছিল শূন্য। দলের তারকা ক্রিকেটাররা ছিলেন সবাই নিষ্প্রভ। এবার তাদের কিছু পরামর্শ দিয়েছেন সাবেক পিসিবি চেয়ারম্যান ও অধিনায়ক রমিজ রাজা।

অধিনায়ক হিসেবে নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে গেলে ব্যাট হাতে মাসুদকে কিছু করে দেখাতে হবে বলে নিজের ইউটিউব চ্যানেলে রমিজ রাজা বলেন, এ সিরিজটি মাসুদের জন্য কঠিন হতে যাচ্ছে। তাই নেতা হিসেবে তাকে কঠোর পরিশ্রম করতে হবে। যতক্ষণ না ব্যাটিংয়ে সে কিছু করে দেখাচ্ছে, ততক্ষণ পর্যন্ত ড্রেসিংরুমে বা প্রতিপক্ষের কাছে সে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে না।

সাবেক পিসিবি চেয়ারম্যান এখানেই চুপ থাকেননি। কথা বলেছেন সাবেক অধিনায়ক বাবর আজমকে নিয়েও। তিনি বলেন, বাবর আজমকে বসিয়ে উৎসাহ দিতে হবে। জানি না অধিনায়ক না হওয়াতে ব্যাটিংয়ে প্রভাব পড়বে কিনা। অধিনায়ক হলে তুমি উজ্জীবিত থাক। কারণ উদাহরণ তৈরি করতে হবে। আর অধিনায়কত্ব চলে গেলে চুপচাপ হয়ে যাও।

ম্যাচটিতে শাহিন আফ্রিদি ছিলেন একেবারেই নিষ্প্রভ। তাই তো তিনি শাহিন আফ্রিদিকে উদ্দেশ্য করে বলেন, নেতৃত্বস্থানীয় বোলার হিসেবে শাহিনকে এগিয়ে আসতে হবে। জায়গা পূর্ণ করার মতো বোলার হিসেবে খেলছে, এমন তো নয়। অস্ট্রেলিয়ার কন্ডিশন বেশ ভালো। এখানেও বিশেষ করে পার্থে যদি তুমি জাদু দেখাতে না পারো, তা হলে তোমার প্রতিষ্ঠিত যে ভাবমূর্তি তা ক্ষুণ্ণ হয়। তোমাকে আক্রমণের নেতা হয়ে উঠতে হবে।

উল্লেখ্য, পার্থ টেস্টে হারের পর আইসিসি থেকে বড় দুঃসংবাদ পেয়েছে পাকিস্তান। পয়েন্ট তালিকার শীর্ষে থেকে এ সিরিজ শুরু করা পাকিস্তানকে গুনতে হয়েছে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা, সেই সঙ্গে কাটা হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ২ পয়েন্ট। এতে করে ৬১.১১ পয়েন্ট নিয়ে পাকিস্তান নেমে এসেছে দুইয়ে।