বার্সাকে ২-০ গোলে হারিয়েছে অ্যাথলেটিকো

চলতি মৌসুমে বড় দুঃসময় পার করছে বার্সেলোনা। স্প্যানিশ লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগ—কোনো মঞ্চেই আলো ছড়াতে পারছে না কাতালান ক্লাবটি। ব্যর্থতার বৃত্তে আটকে থাকা বার্সেলোনা এবার অ্যাথলেটিকো মাদ্রিদের কাছেও পাত্তা পেল না। তুমা লিমাঁ ও লুইস সুয়ারেজের গোলে বার্সেলোনাকে সহজেই হারাল অ্যাথলেটিকো মাদ্রিদ।

ওয়ান্দা মেত্রোপলিতানোয় গতকাল শনিবার রাতে লা লিগার ম্যাচে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে দিয়েগো সিমেওনের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে অ্যাথলেটিকোর বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য রইলো বার্সেলোনা। চলতি লিগে বার্সা ড্র করেছে তিনটিতে। সাত ম্যাচে জিতেছেও তিনটিতে, হার একটিতে। লিগে ১২ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান টেবিলের ৯ নম্বরে।

এদিন বল দখল ও গোলের উদ্দেশে শট নেওয়ার ক্ষেত্রে অবশ্য এগিয়ে ছিল বার্সেলোনা। তবে, প্রতিপক্ষ শিবিরের পরীক্ষা তেমন নিতে পারেনি। পুরো ম্যাচে ৭০ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রেখে মোট ৯টি শট নেয় রোনাল্ড কুমানের দল, যার দুটি ছিল লক্ষ্যে। আর অ্যাথলেটিকো ছয় শটের তিনটি ছিল লক্ষ্যে। যার দুটিতেই গোল তুলে নিয়েছে অ্যাথলেটিকো।

এদিন ম্যাচের ২৩ মিনিটে দলকে এগিয়ে নেন তুমা। ৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। মাঝমাঠের অনেক আগে থেকে এবারও দুই পাসে গড়া আক্রমণে বল জালে পাঠান উরুগুয়ে তারকা।

চলতি লিগে আট ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে আছে এক নম্বরে।