‘বিএনপি নেতা ইলিয়াস আলীকে খুঁজে পেতে এখনো চেষ্টা চলছে’

‘গুম’ হওয়া বিএনপি নেতা ইলিয়াস আলীকে খুঁজে পেতে এখনো চেষ্টা চলছে বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

‘নেত্র নিউজ’ র‍্যাবকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ করেছে, তা ভিত্তিহীন বলেও দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীরকে র‍্যাব সর্বোচ্চ আইনি সহযোগিতা দিয়েছে বলেও জানান খন্দকার আল মঈন।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানীর রাস্তা থেকে ইলিয়াস আলী ও তার গাড়িচালক আনসার আলীকে অজ্ঞাতব্যক্তিরা তুলে নিয়ে যান।

পরে পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ। এর পর থেকে তাদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনা নিয়ে গত রোববার (১৭ এপ্রিল) সুইডেনভিত্তিক সংবাদমাধ্যম ‘নেত্র নিউজ’ ইলিয়াস আলীর ‘গুম’ হওয়া নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। এ প্রতিবেদনে দাবি করা হয়, ইলিয়াস আলীর গুমে র‍্যাবের সম্পৃক্ততা ছিল। প্রতিবেদনে সুনির্দিষ্টভাবে তিন কর্মকর্তার নামও প্রকাশ করে নেত্র নিউজ।

ওই নিউজ প্রসঙ্গে প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, নেত্র নিউজের যে খবরটির কথা আপনারা বলেছেন, সেখানে যেভাবে তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়েছে, র‍্যাব মনে করে এটা সম্পূর্ণভাবে ভিত্তিহীন। র‍্যাব একটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আমাদের যত অভিযান তা আইন মেনে পরিচালনা করি। এখানে যেসব তথ্য–উপাত্ত দেওয়া হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। বরং ইলিয়াস আলীকে যখন থেকে পাওয়া যাচ্ছিল না, ওনার স্ত্রী যখন আমাদের কাছে এসেছেন, আমরা তাকে সর্বোচ্চ আইনি সহযোগিতা দিয়েছি। এখনো র‍্যাব তাকে সহযোগিতা করছে। কেউ কোনো তথ্য দিলে র‍্যাব এখনো সেখানে যাচ্ছে।