বিদায় নিলেন গুনী অভিনেতা মাহমুদ সাজ্জাদ

বিনোদন ডেস্কঃ বিদায় নিলেন দেশের জনপ্রিয় অভিনেতা মাহমুদ সাজ্জাদ। আজ (২৪ অক্টোবর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। অভিনেতার ভাই ম. হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ বেলা সাড়ে ৩টায় মারা গেছেন মাহমুদ সাজ্জাদ। তার জন্য সবাই দোয়া করবেন’।

তিনি জানান, দেড় মাসের বেশি সময় ধরে আইসিইউতে ছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। চলেই গেলেন না ফেরার দেশে। জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়ার কারণে গত ১ সেপ্টেম্বর মাহমুদ সাজ্জাদকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসায় তার কোভিড-১৯ নেগেটিভ হয়। কিন্তু এই ভাইরাস সংক্রান্ত জটিলতা তার শরীরে থেকে যায়। সেটাই তাকে ঘায়েল করে ফেলে।

অভিনেতার ভাই আরো বলেন, ‘মাহমুদ সাজ্জাদের জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। চিকিৎসকেরা নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন। শেষের দিকে কিছুই খেতে পারতেন না তাই নল দিয়ে খাওয়ানো হতো। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না তাঁকে’।

উল্লেখ্য, মাহমদু সাজ্জাদ বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যচক্রের সঙ্গে জড়িত। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস ও জনক প্রভৃতি নাটকে। পাশাপাশি অভিনয় করেছেন অসংখ্য টিভি নাটকে। তার মিষ্টি হাসি আর সাবলীল অভিনয় দর্শকদের মন জয় করেছে।

এছাড়া সিনেমার পর্দাতেও অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাহমুদ সাজ্জাদ। তিনি জহির রায়হান পরিচালিত ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’, আজিজ আজহারের ‘চোখের জলে’র মতো সিনেমায় অভিনয় করেছেন।