বিদ্যালয়ের দপ্তরির বিরুদ্ধে তিন এতিম ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরির বিরুদ্ধে তিন এতিম ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

৭, ৫ ও ৮ বছর বয়সী এ ছাত্রীরা খুলনার সরকারি শিশু সদনের সদস্য এবং ওই স্কুলের ছাত্রী। রোববার সকালে বিষয়টি জানাজানি হলে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ করেন। বিক্ষোভের প্রেক্ষিতে দুপুরে অভিযুক্ত দপ্তরি বাচ্চু হাওলাদারকে পুলিশ আটক করেছে।

লাকী ও কুলসুম নামের দুই অভিভাবক অভিযোগ করেন, শিশু সদন থেকে দপ্তরি প্রতিদিন ছাত্রীদের স্কুলে আনা-নেওয়া করেন। কখনো স্কুল শুরুর আগে, আবার কখনো ছুটির পরে প্রলোভন ও ভয় দেখিয়ে বিদ্যালয় ভবনের কক্ষ ও বাথরুমে ডেকে নিয়ে ওই ছাত্রীদের একাধিকবার ধর্ষণ করে। গত এক সপ্তাহ আগে ধর্ষিত শিশুরা অসুস্থ হয়ে পড়ে। এরা অন্য বাচ্চাদের কাছে ঘটনা খুলে বলে। পরে অভিভাবকরা বাচ্চাদের মুখে ঘটনা শোনেন। বাচ্চাদের কথা মতো ঘটনাস্থল থেকে রক্তমাখা টিস্যু উদ্ধার করেন তারা।

তারা বলেন, ‘স্কুলের সভাপতি এম এম মাসুদ মাহমুদ ও প্রধান শিক্ষক সঞ্জয়কে বিষয়টি জানানো হয়। তারা কোনো সমাধান না করায় আমরা বিক্ষোভ করতে বাধ্য হই। দীর্ঘ দিন ধরে দপ্তরি এ ধরনের কাজ করে আসছে। এ ঘটনার পর অনেক মেয়ে ভয়ে স্কুলে আসছে না।’

তারা এতিম বাচ্চাদের নির্যাতনকারীর কঠোর শাস্তি দাবি করেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সঞ্জয় বলেন, ‘বাচ্চাদের মুখে ধর্ষণের জবানবন্দি আমি শুনেছি। দপ্তরিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।