‘বিদ্যুৎ ও জ্বালানি সমস্যা শিগগিরই কেটে যাবে’

বিদ্যুৎ ও জ্বালানি সমস্যা শিগগিরই কেটে যাবে, এমন আশাবাদ ব্যক্ত করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সামান্য অসুবিধাকে কেউ কেউ ইস্যু বানাতে চায়। এ বিষয়ে দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে ‘দ্য রিচার্স ফাইন্ডিংস অব দ্য লেবার মার্কেট স্ট্যাডিজ ফর স্কিল অ্যান্ড ইম্পলয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালায় পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের দেশে আজীবন বিদ্যুৎ ছিল না। আমাদের সরকার বিদ্যুৎ পরিস্থিতির উন্নতি করেছে। এখন বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় সবকিছুতেই একটু অসুবিধা দেখা দিয়েছে। এটা বেশি দিন থাকবে না।

সরকারের নেওয়া মেগাপ্রকল্পের বিষয়ে পরিকল্পনামন্ত্রী জানান, চলমান মেগাপ্রকল্পে টাকা না দিয়ে ফেলে রাখা ঠিক হবে না। তবে নকশা বা পরিকল্পনার পর্যায়ে রয়েছে; সেগুলো আপাতত স্থগিত রেখে পরে করা যেতে পারে।

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক বিনায়ক সেনের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য দেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) নাসরিন আফরোজ, পরিকল্পনা কমিশনের সদস্য ড. মোহাম্মদ ইমদাদ উল্লাহ মিয়া ও প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক উজমা চৌধুরী।