বিপিএলে দল চায় নোয়াখালী, যা বললেন ক্রীড়ামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবশেষ আসরে খেলে ৭টি দল। সদ্য শেষ হওয়া এবারের আসরে নতুন চ্যাম্পিয়ন বরিশাল।

বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের বড় একটি অংশের আক্ষেপ তাদের এলাকার দল না থাকা নিয়ে। রাজশাহী রয়েলস বিপিএলে একবার শিরোপা জিতেছিল, অথচ দলটির ফ্র্যাঞ্চাইজি এখন নেই।

ময়মনসিংহ বিভাগ হওয়া সত্ত্বেও কখনই খেলা হয়নি বিপিএলে। নোয়াখালী, গাজীপুরের মতো উল্লেখযোগ্য সব অঞ্চল থেকে বিপিএল দল গঠনেরও দাবি উঠেছে।

সম্প্রতি বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক জানান, রাজশাহী, ময়মনসিংহ, গাজীপুর ও নোয়াখালী প্রতিনিধিত্ব করতে আবেদন করেছে।

এ ব্যাপারে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, বলা মুশকিল। ২-৩টি ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কিনা… আমাদের সক্ষমতাও দেখতে হবে। প্রথম কথা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজি যদি যোগ হয় খরচ অনেক বেড়ে যাবে। দ্বিতীয়ত, সময়। একটা টুর্নামেন্টের জন্য যে সময় আমরা পাই… এ সময়ে না করে যদি সময় একটু এদিক-সেদিক করতে পারতাম আমরা আরও ভালো ভালো বিদেশি খেলোয়াড় পেতাম; কিন্তু আমাদের উপায় নেই।

বিসিবি সভাপতি আরও বলেন, দেখুন বিপিএল শেষ হওয়ার সাথে সাথেই শ্রীলংকার সাথে খেলতে হচ্ছে। আমাদের তো ন্যূনতম একটা বিরতি দিতে হয়। এখন আবার প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে। তারপর সামনে আরও সিরিজ, এরপর বিশ্বকাপ। এত সময় পাওয়া কঠিন হবে। তৃতীয়ত, বাইরের ওই অবকাঠামো নেই। স্টেডিয়াম আছে, আনুষঙ্গিক যে জিনিস দরকার সেই সুযোগ নেই। আমাদের পরিকল্পনা হলো এটাকে আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব; কিন্তু আগামীবারেই হবে কিনা বলা কঠিন।