বিমানের শিডিউল ঠিক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবেঃ নবনিযুক্ত সিইও

পরিবেশ পরিস্থিতির কারণে অনেক সময় বিমানের ফ্লাইট দেরিতে ছাড়ে উল্লেখ করে বাংলাদেশ বিমানের নবনিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ফ্লাইট শিডিউল ঠিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

রাজধানীর কুর্মিটোলায় বিমানের সদর দপ্তর বলাকা ভবনে সোমবার (১ মার্চ) আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিমানের নতুন সিইও। গত বৃহস্পতিবার তিনি বিমানের সিইও হিসাবে দায়িত্ব নেন।

তিনি বলেন, ফ্লাইটের শিডিউল ঠিক রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বিমানের এমডি চেক ইন করছেন, সে সময় যদি অপেক্ষা না করে শিডিউল ঠিক রাখতে যথাসময়ে বিমান ছাড়ে সেটাই হবে আমার স্বার্থকতা।

সবচেয়ে বড় বহর নিয়ে আগামীতে বিমানের পরিকল্পনা কী-এমন প্রশ্নের জবাবে মোস্তফা কামাল বলেন, কোভিড সংকট ও বাস্তবতার নিরিখে সংকটগুলো চিহ্নিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অবস্থার উন্নয়ন এবং নতুন রুট চালুর বিষয়ে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হবে। সব অংশীজনের সঙ্গে আলোচনা করে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করা হবে।

দুর্নীতি বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, বিমানে শুদ্ধি অভিযান চলমান প্রক্রিয়া। নির্মোহ থেকে বাংলাদেশ বিমানকে পরিচালনা করা হবে। কারো জন্য প্রতিষ্ঠানের ক্ষতি হলে ছাড় দেওয়া হবে না। কোভিড মহামারিতে অনেক এয়ারলাইন্স কর্মী ছাঁটাই করলেও সংকট উত্তরণে বিমান ছাঁটাইয়ের পথে না গিয়ে বেতন কমিয়েছে। কোভিড সংকট ও সার্বিক পরিস্থিতির উন্নয়ন হলে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক সবাইকে পুরো বেতন দেওয়া হবে।

এছাড়া বন্ধ থাকা নিয়মিত তিনটি রুটের মধ্যে বরিশাল রুট চালুর বিষয়টি বিবেচনায় আছে বলেও জানান মোস্তফা কামাল।

সংবাদ সম্মলনে বিমানের জনসংযোগ কর্মকর্তা উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার উপস্থিত ছিলেন।