বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

রাজধানীর লালবাগে জ্যোতি ঘোষ (২৩) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি তার স্বজনদের।

রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত জ্যোতির বড় বোন মিতা ঘোষ জানান, তাদের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলার শুক্তগ্রাম। বর্তমানে লালবাগ আব্দুল আজিজ লেনের নয়তলা বাড়ির পাঁচতলায় তারা দুই বোনসহ চারজন মেসে থাকেন।

তিনি বলেন, জ্যোতি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। ঘটনার সময় জ্যোতি একাই বাসায় ছিল। বিকেল ৩টার দিকে রুমমেট শ্রাবণী ফোন দিয়ে বলে জ্যোতি রুমের দরজা খুলছে না। পরে বাসায় গিয়ে অনেক ডাকাডাকির পরও দরজ খুলে না। একপর্যায়ে দরজা ভেঙে দেখা যায় জ্যোতি জানালার গ্রিলের সঙ্গে গলায় উড়না পেঁছিয়ে ঝুলে আছে। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। তবে কী কারণে গলায় ফাঁস দিয়েছে তা জানাতে পারেনি স্বজনরা।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, লালবাগ এলাকায় একটি বাসায় গলায় ফাঁস দিয়েছে ওই শিক্ষার্থী। স্বজনরা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।