বিসিবি একাদশের সংগ্রহ ৩৯ ওভারে ৩ উইকেটে ২৫৪ রান

ক্রীড়া প্রতিবেদক :  তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল।

আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-ইংল্যান্ড। এর আগে আজ ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে ইংলিশরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি একাদশের অধিনায়ক নাসির হোসেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিবি একাদশের সংগ্রহ ৩৯ ওভারে ৩ উইকেটে ২৫৪ রান। মাত্র ৭ রান করে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার। এরপর ৩৬ রান করে আদিল রশিদের শিকার হন নাজমুল হাসান শান্ত।

ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দারুন এক সেঞ্চুরিতে নিজের জাত চিনিয়েছেন ইমরুল কায়েস। ৮১ বলে ৯ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ব্যক্তিগত ১২১ রান করে ডেভি উইলির বলে বোল্ড হয়েছেন ইমরুল। ৯১ বল মোকাবেলায় ১১ চার ও ৬ ছক্কায় এ ইনিংসটি উপহার দেন তিনি।

ইংলিশদের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচে সৌম্য সরকার, ইমরুল কায়েস ও নাসির হোসেনের মতো খেলোয়াড়রা রয়েছেন।

আল-আমিন আফগানিস্তান সিরিজে দলে ছিলেন না। নাসির দলে থাকলেও তিন ম্যাচের একটিতেও একাদশে সুযোগ পাননি। নিশ্চিতভাবেই প্রস্তুতি ম্যাচে ভালো করে ওয়ানডেতে একাদশে জায়গা পাওয়ার চেষ্টা করবেন এই অলরাউন্ডার।

সৌম্য আফগান সিরিজে একাদশে থাকলেও ভালো করতে পারেননি। তিন ম্যাচে করেছেন মাত্র ৩১ রান। বাঁহাতি এই ওপেনারও নিশ্চয় প্রস্তুতি ম্যাচ দিয়ে ফর্মে ফিরতে চাইবেন।

প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ
নাসির হোসেন (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, নাজমুল হাসান শান্ত, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন।