বিসিবি বসের চোখে ৫জন ক্রিকেটের প্রাণ

খেলা ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট টিম জয় উপহার দিলে তাদের পুরস্কারের কমতি থাকে না। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন অনেকবারই ক্রিকেটারসহ পুরো টিমকে বোনাস দিয়েছেন।

সর্বশেষ সোমবার অর্থ পুরস্কার পেলেন তারকা ব্যাটার মুশফিকুর রহিম। ক্যারিয়ারে ১৪ হাজার রান করার ফল হিসেবে পেলেন ১০ লাখ টাকা পুরস্কার।

তবে মুশফিককে যেভাবে এবার সম্মানিত করেছে বোর্ড এভাবে আর কোনো ক্রিকেটারকে পরবর্তীতে সম্মান জানাবে না বিসিবি। গণমাধ্যমকে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, ‘একদিন মুশফিক খেলা শেষ করে আমাকে বলছিল, আপনি আমাকে কোনোদিন কিছু দেননি। এটা শুনে আমিও চিন্তা করে দেখলাম আসলে ওকে তো আমি কোনোদিন আলাদা করে কিছু দেইনি। সে জন্য ওকে দেওয়া হয়েছে। কিন্তু এটা যে মিডিয়া তে আসবে, তাহলে তো সবাই চাবে। এবারই শেষ আর কাওকে দেব না।’

তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি এরা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের প্রাণ। এর আগেও অনেকে ছিল, এখনো আছে। কিন্তু এদের একটা বিশেষ ব্যাপার আছে। তাই মনে হয়েছে ওদের জন্য কিছু করা উচিত।

এদিকে সবশেষ আইপিএলে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ খেলতে না যাওয়ায় পাচ্ছেন ক্ষতিপূরণ। এছাড়া টুর্নামেন্টের মাঝপথে লিটন দাস এসেছিলেন দেশে ফিরে। যে কারণে এই তিন ক্রিকেটারকে অনেকটা ক্ষতিপূরণের মতোই দেওয়া হচ্ছে এই আর্থিক অনুদান। যদিও কবে নাগাদ তা দেওয়া হবে এ নিয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

গণমাধ্যমকে বোর্ড সভাপতি পাপন বলেন, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি এরা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের প্রাণ। এর আগেও অনেকে ছিল, এখনো আছে। কিন্তু এদের একটা বিশেষ ব্যাপার আছে। তাই মনে হয়েছে ওদের জন্য কিছু করা উচিত।