বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হয়েও ‘দাদাগিরি’ ছাড়ছেন না সৌরভ

বিনোদন ডেস্কঃ এক দশক ধরে ভারতীয় বাংলা টিভি চ্যানেল জি বাংলায় প্রচার হচ্ছে জনপ্রিয় নন-ফিকশন শো ‘দাদাগিরি’। অনুষ্ঠানটি উপস্থাপনা করে আসছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ক্রিকেটের থিমে তৈরি অনুষ্ঠানটি পশ্চিমবঙ্গের পাশাপাশি সমান জনপ্রিয় বাংলাদেশেও। বলা যায় এর পুরো কৃতিত্ব অনুষ্ঠানটির মধ্যমণি সৌরভেরই।

প্রথমবারের মতো ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হচ্ছেন দেশটির সাবেক এ অধিনায়ক। সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ২৩ অক্টোবর বোর্ডের কার্যভার গ্রহণ করবেন তিনি।

বিসিসিআই’র প্রেসিডেন্ট হওয়ার কারণে সৌরভকে দিল্লি ক্যাপিটালসের কোচের দায়িত্ব ছাড়তে হচ্ছে। ধারাভাষ্য ও কলাম লেখা থেকেই তাকে বিরতি নিতে হচ্ছে। তবে টেলিভিশন শো ‘দাদাগিরি’তে নিয়মিতই দেখা যাবে তাকে।

বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর পশ্চিমবঙ্গের প্রথম সারির একটি পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন ‘দাদা’।

সৌরভের কাছে জানতে চাওয়া হয়, এখন থেকে ‘দাদাগিরি’তে তাকে দেখা যাবে কিনা। তিনি বলেন, ‘হ্যাঁ, ‘দাদাগিরি’ নিয়ে কোনো সমস্যা নেই।’

আরও প্রশ্ন করা হয়, ‘সৌরভ গাঙ্গুলীর স্ক্রিপ্ট কে লেখেন?’ মজা করে তিনি উত্তর দেন, ‘ঈশ্বর লেখেন’। মূলত উপস্থাপনার পাশাপাশি সৌরভ নিজেই পুরো অনুষ্ঠানের স্ক্রিপ্ট লেখেন। আর এটি পরিচালনা করেন শুভঙ্কর চট্টোপাধ্যায়।

২০০৯ সালের ১২ অক্টোবর থেকে টেলিভিশনের পর্দায় ‘দাদাগিরি’ প্রচার শুরু হয়। আস্তে আস্তে অনুষ্ঠানটি দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে। দর্শকদের সরাসরি অংশগ্রহণে প্রতিটি পর্ব তৈরি হয়। বর্তমানে এর ৮ম মৌসুম চলছে।