বীরগঞ্জের আম্রকানন স্কুল ভবনে রমরমা কোচিং বাণিজ্য

তফিজ  উদ্দিন আহমেদ, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর জেলা খানসামা উপজেলার পার্শ্ববর্তী বীরগঞ্জের ১০নং মোহনপুর ইউপির বড়করিমপুর এলাকায় আম্রকানন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক চারতলা ভবনে ওই স্কুলের ৪ জন শিক্ষক কর্তৃক সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত একযোগে প্রায় ৩০০ ছাত্র ছাত্রী নিয়ে মহা সমারোহে রমরমা কচিং বানিজ্য চালাচ্ছেন।
গোপন সূত্রে  খবর পেয়ে গত ৬ ফেব্রুয়ারি সকালে সরেজমিনে আম্রকানন স্কুল ভবনের দ্বিতীয়,তৃতীয় ও চতুর্থ তলায় রুম ভর্তি ছাত্র-ছাত্রী নিয়ে  কোচিং পড়ার দৃশ্য চোখে পড়ে এবং  সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে শিক্ষকগণ ক্লাস থেকে সরে পড়ে। কোচিং পড়ুয়া ছাত্র ছাত্রীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ছাত্রপ্রতি ১হাজার ২শ’ টাকা হারে বেতন নিয়ে মাসিক পড়ানো হচ্ছে, তবে ছাত্র-ছাত্রীরা তাদের নাম পরিচয় দিতে অসম্মতি জানায়। নাম প্রকাশ না করার শর্তে একজন জানান যেসব শিক্ষক  অভিভাবকের গলা কাঁটা কোচিং-বাণিজ্য করছেন তারা হলেন মোঃ মনসুর আলী,মোঃসাইদুল ইসলাম,সদীত্য সেন ও সতীশ চন্দ্র শীল। এ ব্যাপারে আম্রকানন স্কুলের সভাপতি হরিপদ অধিকারীর সাথে কথা হলে তিনি বলেন, অবৈধভাবে স্কুল কক্ষ ও বিদ্যুৎ ব্যবহার করে  সকাল-বিকাল কোচিং করা হচ্ছে প্রধান শিক্ষক বিন্দাবন শর্মার সহযোগিতায়।
তিনি আরো বলেন প্রধান শিক্ষকের পরিবার থেকে  পাঁচজন ওই স্কুলে  শিক্ষকতা করে বলেই পারিবারিক স্কুল মনে করে সভাপতিকেও গুরুত্ব না দিয়ে না জানিয়ে  এ কোচিং চালানো হচ্ছে।এর মধ্যে  প্রধান শিক্ষকের কাকাতো ভাই কানাই লাল সরকার স্কুল মাঠে এসে সভাপতির সাথে হট্টগোল শুরু করে। পরে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে স্বাক্ষাতে  কথা হলে, তিনি সাংবাদিকদের সকল প্রশ্ন এড়িয়ে গিয়ে স্কুলে কোচিং বন্ধ করে দেয়া হবে বলে জানান।