বুবুজানের শুটিং এ স্বামীকে নিয়ে এফডিসিতে মাহি

ঢাকাই চলচিত্রের অন্যতম নায়িকা মাহিয়া মাহি। প্রথম বৈবাহিক জীবনের ইতি টেনে কিছুদিন আগে ব্যবসায়ী কামরুজ্জামান সরকার রাকিব নামের বন্ধুকে বিয়ে করেন তিনি। মাহি তাঁর বুবুজান সিনেমার শুটিং স্পটে নিয়ে এলেন সদ্য বিয়ে করা স্বামীকে। যদিও বিয়ের আগেও শুটিংয়ে আসতেন তাঁর স্বামী রাকিব।

‘বুবুজান’ সিনেমাটির বুবুজান চরিত্রে দেখা যাবে মাহিকে। বিকেল থেকে রাত পর্যন্ত প্রায় চারটি দৃশ্যের শুটিং হয় এদিন। মাহিকে সাপোর্ট করতে এ সময় সেখানে উপস্থিত ছিলেন তাঁর স্বামী রাকিব। বিয়ের আগে আসতেন বন্ধু হিসেবে, বিয়ের পর স্বামী-বন্ধু হিসেবে।

বন্ধু যখন স্বামী! তাঁর সামনে শুটিংয়ে চাপ বোধ করছেন? জানতে চাইলে নায়িকা বলেন, ‘না না। সে তো বন্ধু হিসেবে আগেও আমার শুটিংয়ে এসেছে। এখন স্বামী হলেও বন্ধুর মতোই। বিয়ের পর আমাদের বন্ধুত্ব আরো শক্ত হয়েছে।

বঞ্চিত, নির্যাতিত নারীদের নিয়ে একটি সংস্থা গড়েছে বুবুজান। আশ্রয় নামের সেই সংস্থায় একদিন হানা দেয় এলাকার গুন্ডারা। সেদিনের হামলায় বুবুজানের গায়ে গুলি লাগে। তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। অ্যাম্বুলেন্স থেকে স্ট্রেচারে করে নামানো হয় বুবুজানের (মাহি) অচেতন দেহ। এমন একটি গল্পে অভিনয় করছেন মাহি।

গত ১২ সেপ্টেম্বর পুবাইলে ‘বুবুজান’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন মাহিয়া মাহি। সেখান থেকে ফিরে ১৩ সেপ্টেম্বর রাতে গাজীপুরের ব‍্যবসায়ী কামরুজ্জামান সরকারকে বিয়ে করেন তিনি। বিয়ের চার দিনের মাথায় গতকাল যোগ দিলেন বিএফডিসিতে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের প্রশাসনিক ভবনের নিচতলায় ফেলা হয় একটি হাসপাতালের সেট। জীবনের নতুন অধ্যায় শুরু করার পর প্রথম শুটিং। কেমন লাগছে? হাসতে হাসতে মাহি বলেন, ‘নতুন জীবন, কিন্তু শুটিং করার অভিজ্ঞতা তো নতুন নয়। তাই নতুন কোনো অনুভূতি হচ্ছে না। শুটিংয়ে আমি সব সময় যেমন মাহি, তেমনই মনে হচ্ছে নিজের কাছে।’