বুলবুল চৌধুরীর ৯৮তম জন্মবার্ষিকী সোমবার নৃত্যগীত-আলোচনা

নিজস্ব প্রতিবেক : উপমহাদেশের স্বনামধন্য নৃত্যশিল্পী বুলবুল চৌধুরীর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার রাজধানীর শাহবাগে অবস্থিত কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে নৃত্যগীত, পুরস্কার বিতরণী  ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বুলবুল ললিতকলা একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রোববার দুপুরে  ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বুলবুল ললিতকলা একাডেমির সভাপিত হাসানুর রহমান বাচ্চু এ তথ্য জানান।

তিনি জানান, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-৬ আসনের  সংসদ সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি)  মাসুদ আহমেদ, শিক্ষাবিদ ড. সফউদ্দিনর আহমদ।

হাসানুর রহমান বলেন, ‘বুলবুল ললিতকলা একাডেমির যেসব শিক্ষক প্রয়াত হয়েছেন তাদের নামে বুলবুল ললিতকলা একাডেমির  আন্তঃশাখা সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০১৬ তে  যারা বিজয়ী হয়েছেন তাদের   স্মৃতিপদক প্রদান করা হবে। যেসব শিক্ষকের নামে পদক দেওয়া হবে তারা হলেন- হোসেন মোহাম্মদ খসরু, ওস্তাদ মুনশী রইসউদ্দিন, আমিরুল ইসলাম শারকী, ওস্তাদ বারীণ মজুমদার, আব্দুর বারী খান, অজিত রায়, সোহরাব হোসেন, ওস্তাদ  মো. ফজলুল হক।’

তিনি বলেন, ‘বুলবুল ললিতকলা একাডেমিকে  তার অভীষ্ঠ লক্ষ্যে নিয়ে যাওয়ার নিরন্তর কর্মপ্রয়াস চালিয়ে যেতে প্রয়াত শিক্ষকদের নামে স্মৃতিপদক  দেওয়া শুরু করা হয়েছে। এ প্রয়াস খুবই সামান্য, কিন্তু এ পথ চলতেই থাকবে।’

এ সময় বুলবুল ললিতকলা একাডেমির সাধারণ সম্পাদক নূরুর রহমান পলাশসহ বুলবুল ললিতকলা একাডেমির কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।