বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট

বৃষ্টিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বন্ধ রয়েছে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট ম্যাচের খেলা।

ম্যাচের ৪৪ ওভার ওভার, তখনই বৃষ্টি নামে। দ্রুত মাঠকর্মীরা দৌড়ে এসে ত্রিপল দিয়ে ঢেকে দেন উইকেট। বৃষ্টি আসার আগে পাকিস্তানের রান ছিল ১২৩, হারিয়েছে দুই উইকেট। তবে আগেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল বৃষ্টির সম্ভাবনা।

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই জ্বলে উঠেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল দুই দল।

এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাবর আজম।

শুরুটা দারুণ করে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং শফিক। তবে তাইজুল ঘূর্ণিতে পাকিস্তান তাদের দুই ওপেনারকেই হারায়। দুই জনকেই বোল্ড করেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক ছড়াচ্ছেন তিনি।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে টসে হেরে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে।

অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহীর জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলী চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরাতে হলে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।