বোল্ট আবার ফিরবেন?

ক্রীড়া ডেস্ক : লন্ডন বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৪X১০০ মিটার রিলেতে স্বর্ণ জেতা হয়নি বোল্ট-ব্লেকদের জ্যামাইকার। তারা কোনো পদকই জিততে পারেননি। কারণ, দৌড়ের শেষ দিকে গতি তারকা উসাইন বোল্ট ইনজুরিতে পড়েন। ইনজুরিতে না পড়লে জ্যামাইকা যে পদক পেত, সেটা নিঃসন্দেহে বলা যায়।

এর মধ্য দিয়ে অবসরে চলে গেলেন সর্বকালের অন্যতম সেরা দৌড়বিদ বোল্ট। কিন্তু তার চিরপ্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিন মনে করেন, বোল্ট আবার ট্র্যাকে ফিরে আসবেন। কারণ, বোল্ট দর্শকদের ভালোবাসে। দর্শকরা বোল্টকে ভালোবাসে। তাছাড়া দৌড় এমনই একটা খেলা, সেটা চাইলেই সহজে ছাড়া যায় না।

গ্যাটলিন বলেন, ‘আমি তাকে হারিয়ে ১০০ মিটারে স্বর্ণ জিতেছে। এক কী দুই বছর, এরপর আবার সে ট্র্যাকে ফিরবে। আমাকে হারাতে চাইবে। এর মধ্যে সে নিজেকে প্রস্তুত করবে। এই খেলাটির প্রতি তার অন্যরকম টান ও গভীর আবেগ রয়েছে। সে দর্শকদের ভালোবাসে। দর্শকরাও তাকে ভালোবাসে। এটা আসলে এমনই একটা খেলা যেখান থেকে আপনি চাইলেই খুব সহজে চলে যেতে পারবেন না।’

গ্যাটলিনের কথা যদি সত্য প্রমাণিত হয়, তাহলে বোল্টের ভক্ত-সমর্থকরা নিঃসন্দেহে খুশি হবেন। জ্যামাইকান এই তারকার বিদ্যুৎগতির দৌড় দেখতে কার না ভালো লাগে?