ব্যালন ডি’অরের দৌড়ে মেসিকে ফেভারিট বললেন কোম্যান

খেলা ডেস্কঃ বার্সেলোনাকে দুই বছর পর প্রথম ট্রফি জেতাতে দারুণ অবদান রাখেন লিওনেল মেসি। গত মৌসুমে সব প্রতিযোগিতায় ৪৭ ম্যাচ খেলে করেন ৩৮ গোল। দল জেতে কোপা দেল রে। তারপর আর্জেন্টিনার ২৮ বছরের আক্ষেপ ঘুচিয়ে জিতেছেন কোপা আমেরিকাও। সাত ম্যাচ খেলে চার গোল ও পাঁচ অ্যাসিস্ট। এবার তার হাতে সপ্তম ব্যালন ডি’অর উঠবে মনে করছেন বার্সার কোচ রোনাল্ড কোম্যান।

সে তালিকায় যুক্ত হলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যানও। বিশেষ করে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতার পর মেসির সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞ-বিশ্লেষকরা।

কোম্যানও চান মেসির হাতেই উঠুক ২০২১ সালের ব্যালন ডি অর পুরস্কার। ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ ছয়বার ব্যালন ডি অর জিতেছেন মেসি। পাঁচবার জিতে দুই নম্বরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার জিতলে ব্যবধানটা ৭-৫ করে ফেলবেন মেসি।

ইউরোপের ক্লাব ফুটবলের নতুন মৌসুম শুরুর আগে বার্সা টিভিতে দেয়া সাক্ষাৎকারে মেসির সম্পর্কে বলতে গিয়ে ব্যালন ডি অর প্রসঙ্গ টেনে এনেছেন কোম্যান। তার মতে, মেসিই এবারের সবচেয়ে যোগ্য দাবিদার, ব্যালন জেতার ক্ষেত্রে।

বার্সা কোচ বলেছেন, ‘মেসি দলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ সে দলকে যা দেয় মাঠে, পাশাপাশি সে একজন অনুকরণীয় অধিনায়ক। গত মৌসুমের শুরুটা কঠিন হলেও তার গোল করার দক্ষতা ও পারদর্শিতা দুর্দান্ত ছিল।

কোম্যান আরও যোগ করেন, ‘মেসি বারবার দেখিয়েছে, সে-ই বিশ্বের সেরা। আমি জানতাম, সে কোপা আমেরিকা জিততে কতটা মরিয়া ছিল। শেষ পর্যন্ত এটি পেরেছে। দুর্দান্ত মৌসুমের পর মেসিই ব্যালন ডি অরের যোগ্য দাবিদার। আমার মতে, সে-ই ফেবারিট।’

গত মৌসুমে সব টুর্নামেন্ট মিলে ৪৭ ম্যাচ খেলে ৩৮ গোল করেছেন মেসি। এর মধ্যে লা লিগায় ৩০ গোল করে রেকর্ড অষ্টমবারের মতো জিতেছেন পিচিচি ট্রফি। আগামী বছরের জানুয়ারিতে জানা যাবে, মেসির হাতে উঠবে কি না সপ্তম ব্যালন ডি অর।