ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন যুব টাইগারা

কলকাতার ইডেন গার্ডেনে ইতিহাস রচনা করল যুব টাইগারা। কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনে ত্রিদলীয় ওয়ানডে সিরিজের সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনাল ম্যাচে মঙ্গলবার (৭ ডিসেম্বর) ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে পাত্তা না দিয়ে টাইগাররা পেয়েছে ১৮২ রানের রাজসিক জয়।

এর আগে আইচ মোল্লাদের দেওয়া ২৩৫ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

জামান-সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বলতে গেলে কোণঠাসা ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। মাত্র ৫৩ রান তুলতেই সবকটি হারিয়ে ফেলে স্বাগতিকরা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ৩ ওভারে কোনো উইকেট না হারালেও রানও পাচ্ছিল না ভারত। ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলেই দলীয় ৮ রানে শন রজারকে হারায় স্বাগতিকরা। এরপর মাত্র ১ রান যোগ করতেই আরও দুই দুটি উইকেট হারায় তারা। একে একে সাজঘরে ফিরে যান মোহাম্মদ ফাইজ ও আরাধ্য যাদব।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান ৪টি এবং জামান দুটি ও তানজিম সাকিব একটি করে উইকেট পেয়েছেন।

এর আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে আইচ মোল্লার দশ চার আর দুটি ছক্কায় মোড়ানো ৯৩ রানের অনবদ্য ইনিংসে ভর করে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশের যুবারা ২৩৪ রানের বড় সংগ্রহ পায়।

বাংলাদেশের পক্ষে আইচ মোল্লা ছাড়াও আশিক ৫৮ বলে ৫০ এবং প্রান্তিক নওরোজ নাবিল ২৫ বলে ২৮ রান করে দলের রানের চাকা সচল রাখেন। এছাড়া ভারতের পক্ষে ধানুশ গৌদা শিকার করেন তিনটি উইকেট লাভ করেন।

এর আগে গত বুধবার (১ ডিসেম্বর) তিন দলীয় ওয়ানডে সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে ১১৩ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টাইগার যুবাদের দেওয়া ৩০৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।