ভালোবাসার মানুষ চেনার উপায়

ভালোবাসার মানুষের প্রতি সন্দেহ ও হিংসা সবারই থাকে। তাই বলে অহেতুক সন্দেহ করে কখনো সম্পর্ক নষ্ট করা একদমি কাম্য নয়। আপনার যদি মনে হয় সঙ্গী আপনাকে ভালোবাসে না, তাহলেও যেমন যাচাই করতে পারবেন; আবার সে যদি ভালো নাও বাসে তবুও জানতে পারবেন।

এজন্য কিছু কৌশল ও লক্ষণ বুঝে তা যাচাই করতে হবে। চলুন তবে জেনে নেওয়া যাক সঙ্গী আপনাকে ভালোবাসে কি-না তা বোঝার উপায়-

  • প্রাধান্য দেওয়া- সত্যিই যদি সঙ্গী আপনাকে ভালোবাসে; তবে সে আপনাকে তার জীবনে অনেক গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করবে। আর সবসময় আপনাকে প্রাধান্য দেবে। আপনার ছোট ছোট আবদারগুলো পূরণ করবে। যদি এমনটা হয় তবে সত্যি আপনি ভাগ্যবান। অন্যদিকে সঙ্গী যদি আপনাকে ভালো না বাসে; তাহলে সে এসব কাজ করবে না বরং বিরক্ত থাকবে আপনার উপর।
  • পরিবারের সঙ্গে পরিচয়- সঙ্গীর পরিবারের সঙ্গে কখনো আপনাকে পরিচয় করিয়ে দেওয়া। সঙ্গী যখন ভালোবাসার মানুষটিকে সারাজীবনের জন্য চায়; তখনই কেবল সে তার পরিবারের সঙ্গে বিশেষ মানুষটিকে পরিচয় করিয়ে দেয়। বিষয়টি খুবই ইতিবাচক। আপনার সঙ্গী যদি এমনটি করে; তবে আপনার সন্দেহ করার কোনো কারণই নেই। সে আপনাকে সত্যিই ভালোবাসে।
  • আপনার সম্পর্কে জানার আগ্রহ- আপনার পছন্দ-অপছন্দ জানতে চাওয়া কিংবা কোনো কাজ শুরু করার আগে মতামত জানার বিষয়টি সংসার কিংবা দাম্পত্য জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। আর যদি সঙ্গী আপনার কোনো মতামতকেই প্রাধান্য না দেয়; তাহলে বুঝতে হবে সে আপনাকে পাত্তা দেয় না।