ভূরুঙ্গামারীতে ইউপি নির্বাচনে নৌকার পালে হাওয়া

কুড়িগ্রাম

মোক্তার হোসেন সরকার ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)থেকেঃ আসন্ন ইউপি নির্বাচনে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উৎসব-মুখর পরিবেশে ইউপি নির্বাচনের প্রতিদ্বন্দী প্রার্থীরা প্রচার-প্রচারনায় ব্যস্ত।হাটে-ঘাটে-বাটে ভোটারদের কাছে নিজ-নিজ প্রতিকে ভোট দেয়ার অনুরোধ করছেন বিনীত ভাবে। তবে এবারে নৌকার পালে হাওয়া লেগেছে। দেশ ব্যাপি সমাপ্ত ইউপি নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে ৭ ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে শুধু মাত্র জয়মনির হাট ইউনিয়নে আওয়ামীলিগ মনোনীত প্রার্থী জয় লাভ করেন।
ছিটমহল সংক্রান্ত জটিলতার কারনে বন্ধ থাকা বাকী ৩ ইউনিয়নে আগামী ৩১ অক্টোম্বর ই্উপি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। পূর্বের পরাজয়ের কারণ বিশ্লেষণ করে আসন্ন নির্বাচনে নৌকা প্রতিকের বিজয় নিশ্চিত করতে নড়ে-চড়ে বসেছেন জেলা ও উপজেলা আওয়ামীলিগ নেত্রীবৃন্দ। আন্তরিক সমর্থন দিয়ে সক্রিয় ভাবে মাঠে নেমেছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড। ওয়ার্ড- ইউনিয়ন আঃলীগ নেতা কর্মীদের মধ্যে কেউ কোন রকম বিরোধিতা করলে সোজা তাকে দল থেকে বহিস্কার করার কঠোর নির্দেশ জারি করা হয়েছে।
গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ১নম্বর পাথরডুবি ইউনিয়ন আঃ লীগের এক বর্ধিত সভায় দলিয় অন্তঃর্দ্বন্দের অবসানের জন্য বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন উপজেলা আঃ লীগ সেক্রেটারী ও চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী । বাক-রুদ্ধ হন উপজেলা আঃ লীগ সভাপতি শাহজাহান সিরাজ। এ সময়ে নৌকা তথা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সব দ্বীধা-দন্দ ভুলে দলীয় কর্মীরা আঃ লীগ মনোনীত প্রার্থী আঃ করিমকে জয়ি করার অগ্নি শপথ গ্রহন করেন। একই সঙ্গে পুনারায় দৃপ্ত অঙ্গিকার করেন উপজেলা মুক্তিযোদ্ধ কমান্ডার মহি উদ্দিন আহম্মেদ এবং সাবেক ছিট মহল নেত্রী বৃন্দ। মুক্তিযোদ্ধা কমান্ড ৩ ইউনিয়নে প্রতি দিনই নৌকা প্রতিকের পক্ষে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। এছাড়াও গত শনিবার থেকে জেলা আঃ লীগ সভাপতি আমিনুল ইসলাম মন্জু, সহ সভাপতি আখতারুজ্জামান মন্ডল সংগঠনিক সম্পাদক আবুল কালাম প্রমূখ নেতারা ঐ ইউনিয়ন গুলোতে সাংগঠনিক সফর করছেন।
জানা গেছে দলীয় নেতা কর্মী এবং মুক্তিযোদ্ধাদের সক্রিয় তৎপরতার ফলে শিলখুড়ি ইউনিয়নে বর্তমানে এগিয়ে চলেছেন নৌকার প্রার্থী আল মামুনুর রশিদ, সদর ইউনিয়নের শক্তিশালী দুই প্রার্থী জালাল উদ্দিন মন্ডল এবং বুলু সিকদার প্রতিদ্বন্দিতা থেকে সরে এসে নৌকার প্রার্থী ইসলামুল হকের পক্ষাবম্বন করায় তার সমর্থকের পরিমান ক্রমেয় বৃদ্ধি পাচ্ছে। এলাকার ভিলেজ পলিটিশিয়ানদের মতে আসন্ন ইউপি নির্বাচনে শেষ পর্যন্ত নৌকারই জয় হবে।
উল্লেখ্য, পাথরডুবি ইউনিয়নে আঃ করিম, শাহাদত হোসেন ভোলা, রোকনুজ্জামান রোকন. হুমায়ন কবির মিঠু, হারুন আর রশিদ, শিলখুড়ি ইউনিয়নে মামুনুর রশিদ মকুল, ইসমাইল হোসেন, গাজী উর রহমান ও আম্বাস আলী এবং সদর ইউনিয়নের ইসলামুল হক, মাহমুদুর রহমান রোজেন, মাহফুজার রহমান, জুলহাস উদ্দিন প্রমুখ চেয়ারম্যান পদ প্রার্থী সহ মেম্বার এবং সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দি প্রার্থীরা উৎসব-মুখর পরিবেশে স্ব-স্ব নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।