ভূয়া মোবাইল কোর্ট দিয়ে চাঁদাবাজির সময় ফায়ার সার্ভিস কর্তকর্তাকে আটকে রাখে জনতা

জেলা প্রতিবেদকঃ মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় ভূয়া মোবাইল কোর্টের মাধ্যমে মার্টেকের বিভিন্ন দোকান থেকে চাঁদা তোলার অভিযোগ পাওয়া গেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ বিজন বিশ্বাস বিরুদ্ধে। এসময় বিক্ষুব্দ হয়ে দোকান মালিকরা তাকে কয়েক ঘণ্টা সেখানে আটকে রাখে।

পরে জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক নিজে গিয়ে বিজন বিশ্বাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে ছাড়িয়ে নিয়ে যান। এসময় বিজন বিশ্বাসের কাছে থাকা কয়েকজন দোকানদারদের টাকা ফেরত দেওয়া হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক বাজারে এ ঘটনা ঘটে।

বুধবার (৭ এপ্রিল) সকালে সরেজমিন ঘটনা তদন্তে গেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বালিরটেক বাজারের ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিজন বিশ্বাসকে বিক্ষুব্দ জনতা আটকে রাখার সময়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, বিপুল সংখ্যাক মানুষ উপস্থিত হয়ে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শরীফুল ইসলামের কাছে বিজন বিশ্বাসের চাঁদাবাজির বিষয়টি জানাচ্ছেন। এসময় বাজারের কয়েকজনের দোকানদারের নাম ডেকে চাঁদার টাকা ফেরত দেয়ার দৃশ্যও দেখা যায়।

হরিরামপুর উপজেলার বলড়া বাজারের মুদি দোকান ও সিলিন্ডার গ্যাস ব্যবসায়ী মোতালেব হোসেন জানান, বিজন বিশ্বাস নিজেকে প্রথমে ফায়ার সার্ভিস কর্মকর্তা পরিচয় দেন। এরপর বলেন লাইসেন্স ছাড়া গ্যাস বিক্রি করছেন আপনার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। পরে তাকে ভয় দেখিয়ে ৩৫০০ টাকা নিয়ে যান।