মজাদার চিকেন পাই তৈরি করুন ঘরেই

সকলের প্রিয় ঋতু বসন্ত চলে আসল হাজারো খুশি নিয়ে। শীতের রেশ না থাকলেও আবহাওয়ায় এখনও উৎসবের রং কমে যায়নি। আর খাদ্য প্রিয় মানুষের জন্য নতুন ঋতু মানেই ভিন্ন ধরনের খাবারের আয়োজন।

আর এমন বসন্তের আবহাওয়ায় যদি প্রিয় মানুষকে ভিন্ন স্বাদের খাবার তৈরি করে তাক লাগিয়ে দেওয়া যায় তা হলে তো কথাই নেই! তাছাড়া অতিথি আপ্যায়নেও চিকেন পাই বেশ মজাদার একটি খাবার।

খুব সহজে বানিয়ে ফেলা যায় এই রেসিপি। এখন খুব সহজেই তৈরি করতে পারেন এই মজাদার চিকেন পাই। আসুন জেনে নেই কি কি উপকরন লাগছে এই মজাদার চিকেন পাই তৈরি করতেঃ

উপকরণ

১. চিকেন কিমা ২০০ গ্রাম
২. পাউরুটির টুকরো ৩টি
৩. কাঁচা মরিচ কুঁচি ১ চামচ
৪. পার্সলে কুঁচি ৩ চা চামচ
৫. কাসুন্দি ২ চা চামচ
৬. টমেটো সস ২ চা চামচ
৭. চিলি সস ১ চা চামচ
৮. লবণ স্বাদমতো
৯. গ্রেট করা চিজ আধা কাপ
১০. রসুন বাটা ১ টেবিল চামচ
১১. পেঁয়াজ কুঁচি ১টি
১২. দুধ আধ কাপ
১৩. মাখন ২ টেবিল চামচ
১৪. ডিম ২টি

# পদ্ধতিঃ

প্রথমে ফ্রাইপ্যানে মাখন গরম করে নিন। এবার এতে পেঁয়াজ ও রসুন কুচি হালকা করে ভেজে নিন। এরপর একে একে চিকেন কিমা, লবণ, চিলি সস, টমেটো সস, কাঁচা মরিচ ও পার্সলে কুঁচি দিয়ে ভাজুন।

অন্যদিকে পাউরুটির চারপাশ কেটে নিন। তারপর দুধে ভিজিয়ে রাখুন। ডিম আলাদা করে ফেটান। কিমা রান্নার কিছুক্ষণের মধ্যেই কাসুন্দি মিশিয়ে দিন।

কিমার মিশ্রণ শুকিয়ে গেলে নামিয়ে ঠান্ডা করুন। এবার কিমার মধ্যে দুধে ভেজানো পাউরুটি ও ফেটানো দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

এবার বেকিং ডিশের ভেতরে মাখন গ্রিস করুন। তার মধ্যে কিমার মিশ্রণ ঢেলে দিন। উপর থেকে গ্রেট করা চিজ ছড়িয়ে দিন। ঠান্ডা হলে চিজ জমাট বেঁধে যাবে।

ছুড়ি দিয়ে কেটে পরিবেশন করুন ভিন্ন স্বাদের চিকেন পাই। এই রেসিপি অনুযায়ী চাইলেই ঘরে বসে আপনি তৈরি করে নিতে পারবেন রেস্টুরেন্ট স্টাইলের চিকেন পাই।