মজাদার ব্রেড পনির রোল এখন সকাল-বিকালের নাস্তায়

পনির সুস্বাদু মজাদার ও পুষ্টিকর খাদ্যের মধ্যে একটি। আর তাইতো সকাল বিকালের নাস্তায় রাখতে পারেন মজাদার ব্রেড পনির রোল। খেতে সুস্বাদু এ মজাদার আইটেমটি অতিথি আপ্যায়নেও পরিবেশন করতে পারবেন অনায়াসে। এছাড়া সকালের নাস্তায় এটী অত্যন্ত লোভনীয় একটি খাবার। এটি খুব সহজেই ঘরে তৈরি করে নিতে পারেন আপনি। সকাল-বিকেলের নাস্তা হিসেবে অল্প সময়ে ঝটপট তৈরি করতে পারেন মজাদার ব্রেড পনির রোল।

আসুন জেনে নেই এটি তৈরি করতে কি কি লাগছে এবং তৈরির পদ্ধতিঃ

উপকরণ: পাউরুটি একটি বড় সাইজের। পনির কুঁচি দুই কাপ, পেঁয়াজ মিহি কুঁচি আধা কাপ, কাঁচা মরিচ কুঁচি দুই টেবিল চামচ, মুরগির কিমা আধা কাপ, আদা রসুন কুঁচি এক চা চামচ, লবণ স্বাদ মতো, ধনে পাতা দুই টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো আধা চা চামচ, বাটার দুই টেবিল চামচ।

প্রণালি: পাউরুটির স্লাইডগুলো কেটে নিন। হাত ভিজিয়ে পাউরুটির ওপর দিয়ে রুটির মতো বেলে নিন। একটি প্যানে কিছুটা বাটার দিয়ে পেঁয়াজ কাঁচা মরিচ মুরগির কিমা লবণ ছিটিয়ে ভাজুন। এবার আলাদা পাত্রে পনির ঢেলে এর সঙ্গে ভাজা কিমা পেঁয়াজ কাঁচা মরিচ মাখান। এবার ধনেপাতা ও গোল মরিচ মেখে পুর তৈরি করুন। এখন এই পুর রুটির মতো বেলে রাখা পাউরুটির মধ্যে দিয়ে চেপে পেঁচিয়ে নিন।

প্রয়োজনে টুথপিক গেঁথে দিতে পারেন। এভাবে সবগুলো রোল আকারে বানিয়ে নিন। প্যানে বাটার ব্রাশ করে রোল উপর নিচ ছেঁকে নিন। তৈরি হয়ে গেল মজাদার ব্রেড পনির রোল। সস বা চাটনির সঙ্গে মজাদার এ রোলটি পরিবেশ করুন।