মডেল প্রিয়তি এশিয়ান হয়েও জিতলেন যুক্তরাজ্যের ট্রফি

বিনোদন ডেস্কঃ বাংলাদেশ বংশোদ্ভূত জনপ্রিয় মডেল মাকসুদা আক্তার প্রিয়তি। তার জন্ম বাংলাদেশে হলেও কৈশরে পাড়ি জমান আয়ারল্যান্ডে। সেখানেই শুরু হয় তার মডেলিং এর যাত্রা। মডেলিং এর মাধ্যমে একের পর এক আন্তর্জাতিক পুরস্কার লাভ করে নিজের জায়গা শক্ত করেছেন প্রিয়তি। এবার তিনি যুক্তরাজ্যের ‘টপ মডেল-২০২১’ এর প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন।

লন্ডনের দ্যা রয়েল হর্সগার্ডস হোটেল অ্যান্ড ওয়ান হোয়াইট হলে এই প্রতিযোগিতার চূড়ান্ত আসর অনুষ্ঠিত হয়। নিজের কাজের সফলতার ঝুলিতে আরও এক অর্জন জমা করে খুশিতে আত্মহারা এই মডেল অভিনেত্রী।

চূড়ান্ত আসরে বিজয়ীর নাম ঘোষণার মুহূর্তের একটি ভিডিও প্রকাশ করেছেন প্রিয়তি। তাতে দেখা যায়, সব নাম ঘোষণার পর কাঙ্ক্ষিত একটি নামের অপেক্ষায় সবাই। সেই মহেন্দ্রক্ষণে ভেসে আসে মাকসুদা নামটি। সঙ্গে সঙ্গে উপস্থিত সকলে চিৎকার করে উঠেন। আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রিয়তি।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে নামি নামি মডেলরা এই উৎসবে অংশ নেন। তাদের মধ্য থেকে টপ মডেলের অ্যাওয়ার্ড প্রদান করা হয় বলেও জানান প্রিয়তি। এই প্রতিযোগিতায় ফটোগ্রাফিক অ্যাওয়ার্ড, পারসোনাল স্টাইল অ্যাওয়ার্ডও অর্জন করছেন তিনি।

রাজধানী ঢাকায় জন্মগ্রহণ করেন প্রিয়তি। শৈশব কেটেছে এই শহরেই। কৈশোরে আয়ারল্যান্ডে যাওয়ার পর মডেলিং এর মাধ্যমে জয় করেন মিস আয়ারল্যান্ড ২০১৪ প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট। শুধু তাই নয়, মিস আর্থ ২০১৬ প্রতিযোগিতায়ও তিনি বিজয়ী হন।

প্রিয়তি নাম লেখিয়েছেন চলচ্চিত্রে। পরিচালক কিয়ারন ডেভিস প্রিয়তিকে নিয়ে প্রথম নির্মাণ করেন ‘ওয়ান্ডারল্যান্ড’ শিরোনামে চলচ্চিত্র। প্রিয়তি অভিনীত দ্বিতীয় আইরিশ চলচ্চিত্র ‘কোকোলান’। এ সিনেমাটিও নির্মাণ করেছেন তিনি। এরপর কিয়ারন প্রিয়তিকে নিয়ে নির্মাণ করেন ‘দ্য মাউন্টেন অব সেরেনিটি’ শিরোনামে চলচ্চিত্র। তবে দেশ ছেড়ে অন্য দেশে নিজের জায়গা করেছেন তিনি একরাশ অভিমান নিয়েই।