মন্নু টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয় টঙ্গীতে এসএসসি’র প্রবেশপত্র না পেয়ে শিক্ষার্থীদের কান্না

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গীর মন্নু টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়ের ২০১৭ সালের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র না পেয়ে বিদ্যালয়ে অধ্যনয়রত ৩৫জন এসএসসি পরীক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়েছে। অন্যান্য বিদ্যালয়ের প্রবেশপত্র ছাত্রছাত্রীদের হাতে ৪দিন আগে দিয়ে দিলেও এ বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা এখনও প্রবেশপত্র হাতে পায়নি। গতকাল মঙ্গলবার সকাল থেকে প্রবেশপত্রের জন্য ছাত্রছাত্রীরা স্কুলে অবস্থান করলেও প্রধান শিক্ষক আব্দুল হাইসহ বিদ্যালয়ের কোন শিক্ষককেই পাওয়া যায়নি। প্রবেশপত্র না পেয়ে ছাত্রছাত্রীদের অঝোরে কান্নাকাটি করতে দেখা গেছে।
শিক্ষার্থীরা জানায়, ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রধান শিক্ষক আব্দুল হাই অতিরিক্ত ফি নিয়েও সঠিক সময় ছাত্রছাত্রীদের হাতে প্রবেশপত্র দিতে পারেনি। তিনি ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থী জুয়েলের কাছ থেকে ফরম ফিলাপ বাবদ ৮হাজার ৫শ’, ফজলে রাব্বির কাছ থেকে ১৩ হাজার ৫শ, শিউলির কাছ থেকে ৭হাজার ৫শ, সাগর মিয়া ও জাকির হোসেনের কাছ থেকে ৮হাজার টাকা, ফয়সালের কাছ থেকে ৮হাজার ৫শ’ টাকা, রত্মা আক্তারের কাছ থেকে ৬ হাজার ৫শ’ টাকা, মুন্নার কাছ থেকে ৭ হাজার ৫শ’ টাকা, তাজনাহারের কাছ থেকে ৬হাজার টাকা, রহিমা বেগমের কাছ থেকে ৭হাজার ৫শ’ টাকা, খোকন মিয়ার কাছ থেকে ৬হাজার ৫শ’ টাকা, নাজমুন্নাহারের কাছ থেকে ৫হাজার ৫শ’ টাকা, মিলি আক্তার কাছ থেকে ৬হাজার টাকা, রিকিংর কাছ থেকে ৫হাজার ৫শ’ টাকা, কুহিনুর আক্তারের কাছ থেকে ৮হাজার ৫শ’ টাকা নিয়েছেন। এবছর এসএসসি পরীক্ষায় সরকার নির্ধারিত ফরম ফিলাপের ফি ১৯শ’ ৮০টাকা হলেও সরকারের নিয়ম অমান্য করে টঙ্গীর মন্নু টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই ছাত্রছাত্রীদের কাছ থেকে ফরম ফিলাপ বাবদ অতিরিক্ত ফি আদায় করেছেন।
এব্যাপারে প্রধান শিক্ষক আব্দুল হাইয়ের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে আমি সকাল থেকেই ঢাকা বোর্ডে অবস্থান করছি। অল্প কিছুক্ষণের মধ্যেই আমি প্রবেশপত্র নিয়ে বিদ্যালয়ে আসতেছি।
উল্লেখ্য, ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় ৪২জন ছাত্রছাত্রীর সঠিক সময় প্রবেশপত্র না পেয়ে বিদ্যালয়ে হামলা ও ভাংচুর করে। এছাড়াও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এবং প্রধান শিক্ষকের বাসভবনসহ আসবাবপত্র ভাংচুর করে। এক পর্যায়ে প্রধান শিক্ষক আব্দুল হাইসহ অন্যান্য শিক্ষকরা কৌশলে বিদ্যালয় থেকে পালিয়ে যান। পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।