মন মোর মেঘের সঙ্গী’ গানটি (ভিডিও)

বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো বাংলাদেশে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেটেড সিনেমা। ‘ডিটেকটিভ’ শিরোনামের এই সিনেমাটি পরিচালনা, এডিটিং ও অ্যানিমেশন করেছেন তপন আহমেদ।

গতকাল বৃহস্পতিবার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে এ সিনেমার একটি গান। ‘মন মোর মেঘের সঙ্গী’ শিরোনামের গানটি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা। এতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।

প্রকাশিত গানে দেখা যায়, ব্যাকগ্রাউন্ডের দৃশ্য সম্পূর্ণ কালো। চাঁদের অবয়ব আকাশে দেখা যায়। তবে আকাশের নীল রঙ চোখে পড়ে না। খোলা আকাশের নিচে একটি মঞ্চ। এতে একটি নারী অবয়ব গানের তালে নৃত্য পরিবেশন করে যাচ্ছেন। মাঝে মাঝে মঞ্চে সাদা ও রঙিন রঙের ধোঁয়া ভেসে বেড়াচ্ছে। কিছুক্ষণ পর গানের কথার সঙ্গে পাল্টে যেতে থাকে মঞ্চের পরিবেশ। শুরু হয় ঝুম বৃষ্টি।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডিটেকটিভ’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। সিনেমাটির প্রধান তিন চরিত্রে কণ্ঠে দিয়েছেন-  আরিফিন শুভ, শাহরিয়াজ ও নুসরাত ফারিয়া।

সিনেমার গল্পে মঈন চন্দ্র চরিত্রে আরিফিন শুভ, শৈলবালা চরিত্রে নুসরাত ফারিয়া ও মনমথ চরিত্রে শাহরিয়াজ ডাবিং করেছেন।  এ সিনেমায় দুটি গান থাকছে।  সিনেমাটি নির্মাণে ৪ কোটি ২৮ লাখ টাকা খরচ হয়েছে বলে প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

দেখুন : ‘মন মোর মেঘের সঙ্গী’ গানটি