মাইকেল ক্লার্কের বাংলা নববর্ষ

খেলা ডেস্ক : বাংলা নববর্ষ এখন আর শুধুমাত্র বাঙালিদের উৎসব নয়। এটি শুধুমাত্র বাংলাদেশ কিংবা কলকাতায় পালনে সীমাবদ্ধ নয়, এখন বাংলা নববর্ষের উৎসব পালন করা হচ্ছে বিশ্বব্যাপি। ফলে বাঙালিরা ছাড়াও সার্বজনীন এই উৎসবে এখন বিদেশিরাও অংশ নিচ্ছেন সমানতালে।

এমনই উদযাপনে ব্যস্ত সময় পার করেছেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। বাংলা নববর্ষ পালনে বেশ উপভোগ করছেন, ভক্তদের টুইট করে এমনটাই জানালেন ৩৬ বছর বয়সী এই অসি তারকা।

ভারতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন মাইকেল ক্লার্ক। বর্তমানে তিনি কলকাতায় অবস্থান করছেন। খেলার ফাঁকে কলকাতায় নববর্ষ উদযাপনে ব্যস্ত সময় পার করছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি এই তারকা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বাংলা নববর্ষের অভিব্যক্তি ব্যক্ত করছেন মাইকেল ক্লার্ক। তিনি টুইট করেন, ‘আমার সকল বাঙালি বন্ধুদের নববর্ষের শুভেচ্ছা। আমি বাংলা নববর্ষ উপভোগ করছি।’

২০১৫ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক সেই বিশ্বকাপেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট শাষন করেছেন সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। অসিদের হয়ে ১১৫টি টেস্ট, ২৪৫টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ব্যাট হাতে ১৭ হাজার ১১২ রান এবং বল হাতে ৯৪টি উইকেট নিয়েছেন ক্লার্ক।