মানবতার হাত বাড়িয়ে সবসময় আমেনা রহমান ফাউন্ডেশন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: সমাজের ভালো কিছু হোক, উপকার হোক অসহায়-দুস্থ মানুষের, এই মূলমন্ত্র লালন করে কাজ করে যাচ্ছে আমেনা রহমান ফাউন্ডেশন। বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরীর হাতে প্রতিষ্ঠিত হয়েছে অলাভজনক এই সংগঠনটি। প্রায় একযুগ ধরে সমাজের বিভিন্নস্তরের মানুষের মাঝে এই সংগঠনটি বাড়িয়ে দিয়েছে মানবতার হাত।

মমতাময়ী মা আমেনা রহমানের স্মৃতিকে ধারণ করে আলতাবুর রহমান গড়ে তুলেছেন তার স্বপ্নের সংগঠনটি। নানাবিধ সেবামূলক কর্মকাÐের জন্য সংগঠনটি মানুষের আস্থার কেন্দ্রবিন্দুতে রয়েছে।

সংগঠনের কার্যক্রম বিষয়ে মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌ বলেন, ‘আমরা সুন্দর সমাজের স্বপ্ন দেখি। আমাদের একান্ত ইচ্ছা থাকলে ছোট ছোট কাজের মাধ্যমে সমাজের ইতিবাচক পরিবর্তনে আমরা অংশীদার হতে পারি। সেই চেষ্টা থেকেই আমেনা রহমান ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।’

আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান

আমেনা রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব, আলহাজুর রহমান চৌধুরীর পক্ষ থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ অসহায় দরিদ্র মানুষের মাঝে যে সকল অনুদান দিয়েছেন তা নিচে উল্লেখ করা হলো।

  • ২০১৯ সালের করোনাকালীন সময়ে সাধারণ মানুষের মাঝে দশ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী বিতরY করেন।
  • গাজীপুরের সেনপাড়া জামে মসজিদে সিমেন্ট ক্রয়ের জন্য অনুদান প্রদান করেন পঁচিশ হাজার টাকা।
  • ফায়দাবাদ এলাকার মনুয়ারা নুরাণী ও হাফেজীয়া মাদ্রাসায় বাৎষরিক মাহফিলে প্রদান করেন পনের হাজার টাকা।
  • ২০১৯-২০২১ সালে ছয়টি ঈদে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে শাড়ি, লুঙ্গী, চিনি, সেমাই, সাবানসহ অন্যান্য দ্রব্যাদী বিতরন করেন তিন লক্ষ টাকা।
  • আহারের ফেরিওয়ালা সংগঠনে অনুদান প্রদান করেন পঞ্চাশ হাজার টাকা।
  • সেনপাড়া কালিগঞ্জ থানাধীন গাজীপুর হত-দরিদ্র বিবাহ অনুষ্ঠানে একটি ৩২ ইঞ্চি এল.ই.ডি টিভি প্রদান করেন। যার বাজার মূল্য ষোল হাজার পাঁচশত টাকা।
  • ভোলা জেলার চরফ্যাশন উপজেলার, চরআফজাল গ্রামের ফকির বাড়ি হাফেজিয়া মাদ্রাসায় অনুদান হিসাবে প্রদান করেন এক লক্ষ টাকা ও শাড়ি, লুঙ্গী এক হাজার পিছ। শীত বস্ত্র কম্বল পঞ্চাশ পিছ, একশ পিছ পবিত্র কোরআন শরিফ এবং দুটি অত্যাধনিক সাঊন্ড সিস্টেম ।
  • রংপুর জেলার বদরঞ্জ উপজেলার ১০ নং মধুপুর ইউনিয়নের কাজিপাড়া রহতিয়া জামে মসজিদে একটি নামাজের ডিজিটাল সময় সূচি প্রদান করেন।
  • লালমনির হাট জেলার কালমাটি আনন্দ বাজার সদর থানা এলাকায় হতদরিদ্র-মঙ্গা মানুষের মাঝে প্রদান করেন পঞ্চাশ পিছ কম্বল।
  • ফায়দাবাদ মহিউস সুন্নাহ কওমি মাদ্রাসা ও সুমাইয়া সুরাইয়া মহিলা মাদ্রাসায় এতিম ছাত্রদের মাঝে অনুদান হিসাবে বিভিন্ন সময় প্রদান করেন এক লক্ষ টাকা।
  • বৃহত্তর উত্তরা প্রেস ক্লাবে সাংবাদিক কল্যা‡Y জমি ক্রয়ের জন্য সাংবাদিক রাজু আহম্মেদ সায়মার হাতে তুলে দেন পাঁচ লক্ষ টাকা।
  • সাব-এডিটর কাঊন্সিল এর প্রচার ও প্রকাশনা সম্পাদক Kexi AvjgMx‡iiহাতে প্রদান করেন পঞ্চাশ হাজার টাকা।
  • উত্তরা প্রেস ক্লাবে সাংবাদিকদের কল্যানে একটি ৩২” ইঞ্চি এলইডি টিভি, একটি ফাইল কেবিনেট ও ষোলটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান এবং সভাপতি রাসেল খানের হাতে পঞ্চাশ হাজার টাকা তুলে দেন।
  • ভোলা জেলার চরফ্যাশন উপজেলার আলহাজ্ব ওয়াহেদ আলী মালতিয়া দাখিল মাদ্রাসায় দুটি অত্যাধুনিক সাঊন্ড সিস্টেম প্রদান করেন।
  • গাজীপুর জেলার পূবাইল রহমতিয়া কেন্দ্রীয় জামে মসজিদে সিমেন্ট বাবদ পঞ্চাশ হাজার টাকা প্রদান করেন।
  • দক্ষিনখান থানা পুলিশের বিনোদনমূলক অনুষ্ঠানের জন্য উপহার দেন বিশ হাজার টাকা। 

     

    আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান একটি ডিজিটাল সাউন্ড সিস্টেম তুলে দেন আমেনা রহমান ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী|

    অনুদান গ্রহণ করেন চর আফজাল ফকির বাড়ি হাফেজিয়া মাদ্রাসার মহতামিম হাফেজ মাও. মো. মঈনুদ্দিন আহম্মেদ।

    আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান একটি ফাইল কেবিনেট তুলে দেন রেজাউর রহমান চৌধুরী, পরিচালক প্রশাসন আমেনা রহমান ফাউন্ডেশন ও চেয়ারম্যান সিপি.বিডি মিডিয়া লিমিটেড।

    সাংবাদিকদের পক্ষে অনুদান গ্রহণ করেন শেখ মনিরুজ্জামান জুয়েল, আহ্বায়ক উত্তরা প্রেস ক্লাব।

     

     

আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান সাংবাদিকদের কল্যাণে পঞ্চাশ হাজার টাকা তুলে দেন বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী, ব্যবস্থ্যাপনা পরিচালক আমেনা রহমান ফাউন্ডেশন।

সাংবাদিকদের পক্ষে অনুদান গ্রহণ করেন সাংবাদিক রাসেল খান ও সাংবাদিক মানিক খান, উত্তরা প্রেস ক্লাব।

 

আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান ৩টি ডিজিটাল সাউন্ড সিস্টেম তুলে দেন বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী, ব্যবস্থ্যাপনা পরিচালক আমেনা রহমান ফাউন্ডেশন।

অনুদান গ্রহণ করেন আলহাজ্ব ওয়াহেদ আলী মালতিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাও. শেখ হাসান আহম্মেদ মাহবুব, খতিব, মুমিন আলী মাঝি জামে মসজিদ।

 

আমেনা রহমান ফাউন্ডেশনের অনুদান একটি ৩২ ইঞ্চি এল.ই.ডি টিভি তুলে দেন বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী, ব্যবস্থ্যাপনা পরিচালক আমেনা রহমান ফাউন্ডেশন।

সাংবাদিকদের পক্ষে অনুদান গ্রহণ করেন সাংবাদিক কাজী রফিক, উত্তরা প্রেস ক্লাব।