মানিকগঞ্জের সাটুরিয়ায় ৯টি ইউনিয়নে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন যারা

শাহাদুর রহমানঃ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য ৯ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় (নৌকা প্রতীক) প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার (২৩ নভেম্বর ২০২১) দুপুরে আওয়ামী লীগের মনোয়ন কমিটি এ নাম প্রকাশ করেন।
সাটুরিয়ায় ৯টি ইউনিয়নের নৌকার মনোনয়ন পেয়েছেন, বালিয়াটি ইউনিয়নে মো. রুহুল আমিন, সাটুরিয়া ইউনিয়নে মো. আনোয়ার হোসেন পিন্টু, ফুকুরহাটি ইউনিয়নে মো.আফাজ উদ্দিন, ধানকোড়ায় মো. আব্দুর রউফ, হরগজ ইউনিয়নে মো. আনোয়ার হোসেন খান জ্যোতি, দরগ্রাম ইউনিয়নে মো. আলীনুর বকস, তিল্লিতে শরীফুল ইসলাম, দিঘুলিয়া ইউনিয়নে শফিউল আলম (জুয়েল) এবং বরাইদ ইউনিয়নে মো. হারুন অর রশিদ।
 সাটুরিয়া উপজেলায়  ৯টি ইউনিয়নেই বিগত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছিল। এবারের নির্বাচনে তিল্লি ইউনিয়নের মো. ‍মুরছালিন বাবু, দিঘুলিয়ায় মো. মতিয়ার রহমান এবং দরগ্রাম ইউনিয়নে মো. আলাউদ্দিন মাষ্টারকে দলীয় মনোনয় না দিয়ে  নতুন চেয়ারম্যান প্রার্থী দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। সাটুরিয়ায় ৯টি  ইউনিয়নে দলীয় মনোনয় চেয়েছিলেন আওয়ামী লীগের মোট ৪৫ জন নেতা।
চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য সাটুরিয়ায় ২৫ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর পর্যন্ত ধার্য করা হয়েছে।
উল্লেখ্য আগামী ২৩ ডিসেম্বর চুড়ান্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।