মানিকগঞ্জে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি  নির্মাণের উদ্যোগ নিলেন ছাএলীগ নেতা সুমন

শাহাদুর রহমান, সংবাদাতা : মানিকগঞ্জে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ নিয়েছেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এ.এম সিফাদ কোরাইশী সুমন।
জেলা শহরে আওয়ামীলীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর অস্থায়ী একটি প্রতিকৃতি থাকলেও শহরের প্রধান সড়ক বা গুরুত্বপূর্ণ কোনো স্থানে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি না থাকায় এ উদ্যোগ নিয়েছেন বলে সুমন জানান।
উদ্যোগ গতিশীল করতে বুধবার দুপুরে জেলা প্রশাসক এস.এম ফেরদৌসের সাথে এ বিষয়ে আলোচনা শেষে জেলা ছাত্রলীগ ও জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের প্যাডে লিখিত আকারে প্রতিকৃতি নির্মাণের দাবীর আবেদন পত্র তুলে দেওয়া হয়।
এসময় এ উদ্যোগের সাথে একাত্বতা জানিয়ে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আফসার উদ্দিন সরকার, জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারন সম্পাদক আমিনুর বকস্ সবুজ, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদুল ইসলাম সজল, মুক্তিযুদ্ধ মঞ্চ কর্ণেল মালেক মেডিকেল কলেজ শাখার সহ-সভাপতি রাফিউল করিম সাচী, সাধারন সম্পাদক ওলী আহমেদ, সদর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া আক্তার মেধা, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও পৌর মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারন সম্পাদক হামজা খান, সদর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রনি প্রমূখ।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এ.এম সিফাদ কোরাইশী সুমন জানান, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজম্মকে উজ্জীবিত করতেই আমাদের এই উদ্যোগ। এ দাবী সুধু আমার নয়, এ দাবী জেলার সকল দেশপ্রেমী ও বঙ্গবন্ধুর আদর্শের মানুষের। স্বাধীনতার ৪৭ বছর পার হলেও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে তার স্মৃতি সরূপ স্থায়ী একটি প্রতিকৃতি নির্মাণ আজ সুধু সময়ের দাবী।
সুমন আরো জানান, বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি নির্মাণের জন্য বঙ্গবন্ধু ট্রাস্ট থেকে অনুমতি গ্রহন পূর্বক জেলা শহরের গুরুত্বপূর্ণ নির্বাচিত একটি পয়েন্টে তা নির্মাণ করা হবে। এ বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা সাপেক্ষে লিখিত আকারে দাবী জানানো হয়েছে। বঙ্গবন্ধু ট্রাস্ট এর চেয়ারম্যানের সাথেও দ্রুত এ বিষয়ে আলোচনা করে তরুন সমাজের এই দাবী সম্পর্কে অবগত করা হবে।