মায়ের কথা এখনই রাখতে পারছেন রোনালদো

খেলা ডেস্কঃ আগেই প্রশ্ন ছিল শিরোনাম হয়ে- মায়ের কথা রাখতে পারবেন তো রোনালদো? অনেকে বলছিলেন জুভেন্তাস ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ফিরতে চান তার শৈশবের ক্লাবে। নিজের নাম লেখাতে পারেন স্পোটং ক্লাব লিসবনে। খোদ এনিয়ে রোনালদোর মা ডলোরেস আভেইরো আশ্বাস দিয়েছিলেন। কিন্তু মাতৃভক্ত ছেলেটি এখনই আবেগের সঙ্গে পেশাদ্বারিত্বকে মিশিয়ে ফেলছেন না। রোনালদোর এখনই স্পোর্টিংয়ে ফেরার সম্ভাবনা দেখছেন না তার এজেন্ট জোর্জে মেন্দেস।

অথচ আনন্দেই উড়ছিলেন স্পোটিংয়ের ভক্তরা। কারণ রোনালদো মা ডলোরেস বলেছিলেন, ‘ওর সঙ্গে আমি নিজে কথা বলব। চেষ্টা করব যাতে সামনের বছর তাকে আলভালাদেতে (স্পোর্টিং লিসবনের স্টেডিয়ামের নাম) দেখা যায়।’ এই ক্লাবে ক্যারিয়ারের শুরুটা কেটেছে সিআর সেভেনের। স্পোটিংয়ের যুব দল ও রিজার্ভ দলে শুরু। এরপর ২০০২ সালে ক্লাবটির মূল দলে অভিষেক। অবশ্য এরপরই স্যার অ্যালেক্স ফার্গুসন তাকে নিয়ে যান ম্যানচেস্টার ইউনাইটেডে।

রেড ডেভিলদের পর রিয়াল মাদ্রিদের হয়ে মাতিয়েছেন মাঠ। এখন খেলছেন জুভেন্তাসে। বলা হচ্ছিল ইতালির এই ক্লাবটি নাকি ছাড়তে পারেন তিনি। দলটিতে সময়টা ভাল কাটছে না। কিন্তু ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের এজেন্ট জানিয়ে দিলেন, দেখুন, স্পোর্টিংয়ের শিরোপা জেতা নিয়ে ক্রিশ্চিয়ানো গর্বিত আর এটা সে প্রকাশ্যে বলেছে। কিন্তু এই মুহূর্তে তার পরিকল্পনায় পর্তুগাল নেই।’

১৯ বছর পর পর্তুগালের ঘরোয়া চ্যাম্পিয়ন হয়েছে স্পোর্টিং। ট্রফি জয়ের পরই রোনালদোর বাড়ির সামনে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন কিছু স্পোর্টিংয়ের সমর্থক। তখনই রোনালদোর মায়ের সঙ্গে কথা হয় তাদের। ভক্তরা ডলোরেসকে অনুরোধ করেন রোনালদোকে তার সাবেক ক্লাবে ফেরানোর জন্য। কথা দেন ডলোরেস। কিন্তু এবার জোর্জে মেন্দেস সেই খবরে জল ঢেলে দিলেন!