মিমির নতুন মিশন

বিনোদন ডেস্ক : টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। অনেক রোমান্টিক ঘরানার সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। তাকে নিয়ে দর্শকদের রয়েছে ভিন্ন মাত্রার আগ্রহ।

এবার মায়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি। ‘পোস্ত’ শিরোনামের নতুন একটি সিনেমায় এ চরিত্রে দেখা যাবে মিমিকে। নতুন এ মিশন নিয়ে ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী।

‘বেলা শেষে’ ও ‘প্রাক্তন’ সিনেমা সুপার-ডুপার হিট হওয়ার পর এই নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন শিবপ্রসাদ মুখার্জি। প্রতিবারের মতো এবারো শিবপ্রসাদ সাধারণ মানুষের দৈনন্দিন জীবন থেকেই সিনেমার গল্প বেছে নিয়েছেন। গল্প লিখেছেন, শিবপ্রসাদ-নন্দিতা রায়। সিনেমার গল্পের মুখ্য ভূমিকা অর্থাৎ ঠাকুরদা-ঠাকুরমার চরিত্রে অভিনয় করছেন সৌমিত্র চ্যাটার্জি ও লিলি চক্রবর্তী। বাবা-মায়ের চরিত্রে যিশু সেনগুপ্ত ও মিমি চক্রবর্তী। গুরুত্বপূর্ণ আরো দুটি চরিত্রে রয়েছেন সোহিনী সেনগুপ্ত এবং পরাণ ব্যানার্জি।

‘প্রাক্তন’ সিনেমার পর ‘কণ্ঠ’ শিরোনামের সিনেমার শুটিং শুরু করার কথা ছিল এই নির্মাতার। সিনেমাটি বাংলাদেশের সঙ্গে যৌথভাবে নির্মাণ করার কথা ছিল। কিন্তু গুলশান হামলার ঘটনার কারণে থেমে যায় সিনেমাটির শুটিং। তারপরই নির্মাতা শিবপ্রসাদ এই সিনেমার কাজ হাতে নিয়েছেন। আগামী ৪ ডিসেম্বর সিনেমাটির শুটিং শুরু হবে। আগামী বছর মে মাসের দিকে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেই কাজ করছেন এই নির্মাতা।

২০১২ সালে ‘বাপি বাড়ি যা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন মিমি। তারপর একই বছর মুক্তি পায় তার অভিনীত ‘বোঝেনা সে বোঝেনা’ শিরোনামের সিনেমাটি। এ সিনেমা মুক্তির পর আর পেছন ফিরে তাকাতে হয়নি মিমিকে। মিমি অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গ্যাংস্টার’।