মিসবাহ, সাঙ্গাকারা এমসিসি একাদশে

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটে ‘তীর্থ’ হিসেবে পরিচিত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে এই ১১ জুলাই ৫০ ওভারের ম্যাচ খেলতে যাচ্ছে আফগানিস্তান। সদ্যই টেস্ট স্ট্যাটাস পাওয়া দলটির প্রতিপক্ষ মেরিলিবন ক্রিকেট ক্লাব (এমসিসি)। যে দলের নেতৃত্বে থাকবেন প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

এই নিয়ে দ্বিতীয়বার এমসিসি ও আইসিসির সহযোগী দেশের মধ্যে কোনো ম্যাচ হতে যাচ্ছে লর্ডসে। গত গ্রীষ্মে লর্ডসে এমসিসির বিপক্ষে ৫০ ওভারের ম্যাচ খেলেছিল নেপাল। ম্যাচটি জিতেছিল নেপাল।

এমসিসির হয়ে ম্যাচে অংশ নিবেন মিসবাহ-উল-হক ও কুমার সাঙ্গাকারা। আগে থেকেই এ দলটিতে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার শিবনারায়ন চন্দরপল। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক কয়েকমাস আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্ট সিরিজ জয়ের স্বাদ দিয়ে অবসরে গেছেন মিসবাহ। মিসবাহ খেলা ছেড়ে দিলেও কুমার সাঙ্গাকারা খেলা চালিয়ে যাচ্ছেন। সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন লঙ্কান গ্রেট।

অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে এ ম্যাচে খেলবেন সামিত পাটেল, ক্রিস রিড। আয়ারল্যান্ডের দুই ক্রিকেটার টিম মার্টবার্গ ও জর্জ ডর্করেলও খেলবেন এমসিসির হয়েছে। বোলিংয়ে দলটিকে নেতৃত্ব দিবেন স্টুয়ার্ট মিকার ও ক্রিস রসয়র্থ।