মেসি ডি মারিয়াদের ঝড়ে উড়ে গেল ভেনিজুয়েলা

স্পোর্টস্ ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। গোল পেয়েছেন মেসি, ডি মারিয়া এবং নিকোলাস গঞ্জালেজ।

মাঝে দুই ম্যাচে জাতীয় দলে ছিলেন না মেসি। তবে আজ ফিরেই পেয়েছেন গোলের দেখা। অপরদিকে করোনায় আক্রান্ত হওয়ার কারণে দলের প্রধান স্ট্রাইকার লাওতারো মার্টিনেজকে ছাড়াই মাঠে নেমেছে আর্জেন্টিনা। এদিকে চার ম্যাচে নিষিদ্ধ হওয়ার এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো সেলসোরাও নেই এই ম্যাচে। ফলে শুরুর একাদশে বেশকিছু পরিবর্তন নিয়ে মাঠে নামে স্কোলানি।

ম্যাচের শেষে থেকেই দারুণ খেলতে থাকে স্বাগতিক দল। ম্যাচে বল দখল এবং গোল পোস্টে শট করাতে ভেনেজুয়েলা থেকে অনেক এগিয়ে ছিল আর্জেন্টিনা। ম্যাচের ৩৫তম মিনিটে ডি পাউলের পাওয়া বল থেকে গোল করেন ফিওরেন্তিনার খেলোয়াড় নিকোলাস গঞ্জালেজ। এই ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর বাজে খেলার কারণে হলুদ কার্ড দেখেন ভেনেজুয়েলার তিন খেলোয়াড়। এরপর ৭৯তম মিনিটে দলকে আরও এগিয়ে দেন পিএসজি উইঙ্গার ডি মারিয়া। আর ৮২তম মিনিটে ভেনেজুয়েলার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। এই ৩-০ গোলে জয় নিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকল মেসির আর্জেন্টিনা।

এই জয়ের ফলে ব্রাজিলের সমান ১৬ ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকল আর্জেন্টিনা। আর ১৭ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সবচেয়ে নিচের দল এখন ভেনেজুয়েলা।