মেহেরপুরের মুজিবনগরে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ ও মানব বন্ধন

মেহেরপুর প্রতিনিধি ঃ মেহেরপুরের মুজিবনগর সরকারী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের উপর হামলার প্রতিবাদে মেহেরপুর-মুজিবনগর সড়ক অবরোধ করে কলেজের শিক্ষার্থীরা।আজ বুধবার সকাল ১০টার সময় এছাড়াও একই প্রতিবাদে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানব বন্ধন কর্মসুচী পালন করে বি.সি.এস সাধারণ শিক্ষা সমিতির শিক্ষকবৃন্দ। একই সময়ে এ কর্মসুচী থেকে দোষীদের দ্ররুত গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক সাজা দাবি করা হয়।
বেলা সাড়ে ১১ টার সময় মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজের সামনের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন কলেজের শিক্ষার্থীরা। প্রায় আধা ঘন্টা ধরে চলে বিক্ষোভ। এ সময় মেহেরপুর-মুজিবনগর সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে নেতৃত্ব দেন ঐ কলেজের ছাত্র শাহ অলিউল্লাহ সোহাগ। পরে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। শিক্ষকের উপর হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে ছাত্রছাত্রীরা বলেন, দ্ররুত আসামিদের গ্রেফতার না হলে আরো কঠোর কর্মসুচী দেয়া হবে।
এদিকে একই ঘটনার প্রতিবাদে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানব বন্ধন কর্মসুচী পালন করেছে বি.সি.এস সাধারণ শিক্ষা সমিতি। মানব বন্ধনে নেতৃত্ব দেন সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু। বক্তব্য রাখেন মেহেরপুর সরকারী মহিলা কলেজর অধ্যক্ষ এ.কে.এম সোলাইমান।
মেহেরপুর সরকারী কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক কাবিল উদ্দীন। শিক্ষকের উপর হামলার ঘটনায় বিস্ময় প্রকাশ করে বক্তারা বলেন, এ ঘটনার দৃষ্টান্তমূলক সাজা না হলে সামাজিক ভারসম্য হারিয়ে যাবে। শিক্ষকতার মহান পেশায় যারা ব্রর তাদের যদি সম্মানহানী হয় তাহলে সমাজের অবস্থা কোথায় গিয়ে দাঁড়াবে?
উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে কলেজ থেকে ফেরার পথে মুজিবনগর সরকারি কলেজের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ঐ কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের উপর হামলা চালায় এক আইনজীবি ও তার লোকজন। গতকালই মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী।