মোদির সাতক্ষীরা সফরের আগাম প্রস্তুতি দেখে খুশি হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন,‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে সাতক্ষীরা জেলা প্রশাসনের গৃহীত সার্বিক প্রস্তুতিতে আমি মুগ্ধ, সাতক্ষীরার মানুষ অতিথি পরায়ন, তাদের প্রস্তুতিতে কোনো ঘাটতি নেই।’

শনিবার (২০ মার্চ) দুপুর ১২টায় ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালী মন্দিরের নিরাপত্তা সংক্রান্ত প্রস্তুতি পর্যবেক্ষণ করতে এসে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এসব কথা বলেন।

মন্দির প্রাঙ্গণে হাই কমিশনার প্রবেশ করার সাথে সাথে শঙ্খর ধ্বনি, উলুধ্বনি, ঢাকঢোল পিটিয়ে তাকে বরণ করে নেন দেবীর পূজা দিতে আসা ভক্তরা। তিনি ১২ টায় ৩০ মিনিটে শনিবারের সাপ্তাহিক পূজায় অংশ গ্রহণ করে পূজা দেন। পরবর্তীতে তিনি ভারতীয় প্রধানমন্ত্রীর জন্য নির্মিত বিশ্রামাগার, মন্দির প্রাঙ্গণ, মন্দিরের নবনির্মিত রাস্তা এবং ৪টি হেলিপ্যাড পরিদর্শন করেন।

এরপর তিনি মুঘল আমলে নির্মিত ঐতিহাসিক শাহী মসজিদ পরিদর্শন করেন এবং মসজিদটির নির্মান শৈলী অবলোকন করেন। এ সময়ে তিনি মসজিদ কমিটির সদস্য ও আগত মুসল্লীদের সাথে কুশলাদি বিনিময় করেন।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না, প্রটোকল অফিসার অমরিশ কুমার, এডিশনাল ডিআইজি (ক্রাইম) নজরুল ইসলাম, সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল হক দোলন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবুজর গিফারী প্রমুখ।

উল্লেখ্য আগামী ২৭ মার্চ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম পবিত্র পীঠস্থান যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন করবেন এবং পূজায় অংশগ্রহণ করবেন।