মোহামেডানকে হারাল আবাহনী

গোপালগঞ্জ : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্রথম দেখায় মোহামেডানকে ৩ গোলে উড়িয়ে দিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু দ্বিতীয় দেখায় মঙ্গলবার ২-১ গোলে পরাজিত করেছে ঢাকা আবাহনী।

ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল জর্জ কোটানের শিষ্যরা। আর শিরোপার ধারে কাছেও যেতে না পারার যে সান্ত্বনা আজ জয় দিয়ে পেতে চেয়েছিল মোহামেডান সেটাও পারলো না।

আজ মঙ্গলবার বিকাল তিনটায় গোপালগঞ্জের শেখ ফজুলল হক মনি স্টেডিয়ামে মর্যাদার লড়াইয়ে মাঠে নামে চির প্রতিদ্বন্দ্বি দুই দল। খেলার শুরু থেকেই গোল ক্ষুধায় আক্রমণাত্মক খেলা শুরু করে। কিন্তু দুই দলই বেশ কয়েকটি সহজ সুযোগ পেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল যেন সোনার হরিণ হয়ে ওঠে। গোল করতে না পরায় স্কোরবোর্ড শূন্য রেখেই বিরতিতে যায় দু’ দল।

দ্বিতীয়ার্ধেও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দু’দল। ৫৫ মিনিটে দর্শকদের আনন্দে মাতায় আবাহনী। পেনাল্টি থেকে আবাহনীর ইংলিশ মিডফিল্ডার লি টাক গোল করে দলকে এগিয়ে দেন।

এর ২৬ মিনিট পর আবারো আনন্দে মেতে ওঠে আবাহনীর সমর্থকেরা। নিজের ১৯তম গোল করে সর্বোচ্চ গোলদাতার আসনে নিজেকে নিয়ে যান আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে সিজোবা। সেই সাথে দল এগিয়ে যায় ২-০ গোলে

খেলার অতিরিক্ত সময়ে মোহামেডানের ক্যামেরুনের ডিফেন্ডার পাওমি ল্যান্ডি দলের একমাত্র গোল করলেও সেটা কেবল পরাজয়ের ব্যবধান কমিয়েছে।

ম্যাচের প্রায় পুরো সময় মোহামেডানের কেটেছে আবাহনীর আক্রমণ সামাল দিয়ে। আর আবাহনী একের পর এক গোল মিসের মহড়া দিয়েছে। তারপরও বেশ কয়েকটি আক্রমণ করেছে মোহামেডান।

ঢাকা আবাহনী ও মোহামেডানের দ্বৈরথ দেখতে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ছিল দর্শকে পরিপূর্ণ। খেলোয়াড়রা মাঠে আসার আগেই পরিপূর্ণ গ্যালারি। অন্তত ১০ হাজার দর্শক এ দু’দলের খেলা উপভোগ করেছেন। কারও হাতে ভুভুজেলা, কারও বাঁশি, কারও বা প্ল্যাকার্ড। খুব অল্প সময়েই সমাগম ছড়িয়ে পড়ে গ্যালারির আশপাশেও। বঙ্গবন্ধু-শেখ কামালের জন্মভূমিতে স্বাভাবিকভাবেই সমর্থক বেশি ছিল আবাহনীর। তাইতো মোহামেডানের গোলবারের দিকে আক্রমণ মানেই ছিল পুরো স্টেডিয়াম কেঁপে ওঠ।

এ জয়ের ফলে ১৮ ম্যাচে ১২ জয়ে আবাহনীর সংগ্রহ ৪২ পয়েন্ট। আর সমান সংখ্যাক ম্যাচে মোহেমেডান ১৭ পয়েন্ট নিয়ে রয়েছে ১০ নম্বরে।