যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে বঙ্গবন্ধুর বায়োপিক দেখলেন প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমা হলে ‘মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি উপভোগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে এই বায়োপিক সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার শোতে প্রতিমন্ত্রী পলক এই মুভিটি দেখতে আসেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন, যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশন্স) ড. মোহাম্মদ আলমগীর আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জিএসএম জাফরুল্লাহ এনডিসি ও চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকার এবং যমুনা গ্রুপের কর্মকর্তা প্রমুখ। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন বলিউডের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল।

সিনেমা দেখার পর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর জীবনী ও তার পরিবার নিয়ে চমৎকার একটি সিনেমা নির্মাণ করা হয়েছে। যারা ছবিটি নির্মাণ করেছেন, যারা অভিনয় করেছেন এক কথায় অসাধারণ। এখানে অনেক অজানা ইতিহাস ফুটে উঠেছে। এই চলচ্চিত্র থেকে তরুণ প্রজন্মের অনেক কিছু শেখার আছে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর যে ত্যাগ এই মুভি দেখে সবাই আবেগ আপ্লুত হবে। সবার এই মুভিটি একবার হলেও দেখা উচিত বলে মনে করেন তিনি। এছাড়া বায়োপিক মুভিটি বিভিন্ন জেলায় সাধারণ মানুষের জন্য উন্মুক্ত প্রদর্শনীর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা আরেফিন শুভ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে রয়েছেন নুসরাত ফারিয়া। এ ছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করছেন। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর, এলিনা শাম্মী প্রমুখ।