যশোরের চৌগাছা উপজেলায় এক গৃহবধূর লাশ উদ্ধার

যশোর

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের চৌগাছা উপজেলায় এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে।

গৃহবধূ মাহফুজা খাতুনকে (১৯) নির্যাতন করে এবং গলায় ফাঁস দিয়ে হত্যার অভিযোগ করেছেন তার বাবা গফফার বিশ্বাস। বুধবার সকালে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠিয়েছে।

মাহফুজা খাতুন চৌগাছা উপজেলার আন্দুলিয়া গ্রামের মহসিন আলীর স্ত্রী এবং ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া গ্রামের গফফার বিশ্বাসের মেয়ে।

গফফার বিশ্বাস জানান, প্রায় নয় মাস আগে মাহফুজাকে মহসিনের সঙ্গে বিয়ে দেওয়া হয়। বিয়ের পরে জামাইকে নগদ ২৫ হাজার টাকা, সোনার আংটি, বাইসাইকেলসহ বিভিন্ন মালামাল যৌতুক হিসেবে দেওয়া হয়। এরপর জামাই আরো ৫০ হাজার টাকা যৌতুক চায়। দাবি করা যৌতুকের টাকা দিতে না পারায় মহসিন স্ত্রী মাহফুজাকে শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন। এ নিয়ে একাধিকবার শালিশ বৈঠকও হয়েছে।

তিনি অভিযোগ করেন, গত মঙ্গলবার বিকেলে মহসিন যৌতুকের জন্য চাপ দিতে থাকে। মাহফুজা যৌতুকের টাকা এনে দিতে না পারায় প্রথমে তাকে মারপিট করে পরে শ্বাসরোধে হত্যা করে লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। মাহফুজার পিঠসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন আছে বলে তিনি দাবি করেন।

চৌগাছা থানার ওসি মসিউর রহমান বলেন, মাহফুজা খাতুন নামের এক গৃহবধূ হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর ভিত্তিতে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।